বাসস ক্রীড়া-১২ : পিএসএলের পর পিসিবির কর্মকর্তা করোনায় আক্রান্ত

85

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-পিসিবি
পিএসএলের পর পিসিবির কর্মকর্তা করোনায় আক্রান্ত
করাচি, ৮ মার্চ, ২০২১ (বাসস) : টুর্নামেন্ট চলাকালীন ক্রিকেটার এবং সংশ্লিষ্টসহ মোট সাতজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায়, গত বৃহস্পতিবার অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যায় পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক সিনিয়র কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েেেছন। যে কারণে লাহোরে অবস্থিতি পিসিবির প্রধান কার্যালয় সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্বান্ত নিয়েছে সেদেশের ক্রিকেট বোর্ড।
এক আনুষ্ঠানিক বিবৃতিতে পিসিবি জানায়, বোর্ডের এক সিনিয়র কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন। তার আক্রান্তের রিপোর্ট জানার পরই, লাহোরে অবস্থিত পিসিবির হেডকোয়ার্টার বন্ধ ঘোষণা করা হয়েছে।
সতর্কতা জারি করে ক্রিকেট বোর্ডের সকল কর্মচারীকে এক সপ্তাহের জন্য বাড়িতে বসে কাজ করার নির্দেশনা দেয়া হয়েছে। অন্যান্য কর্মকর্তাদের করোনার নিয়ম মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে।
করোনায় আক্রান্ত ঐ সিনিয়র ব্যক্তির নাম প্রকাশ করেনি পিসিবি। তবে পিসিবির এক কর্মকর্তা জানিয়েছেন, আক্রান্ত ব্যক্তি পিএসএল চলাকালীন করাচিতে ছিলেন না।
পিএসএলে করোনা কান্ডে ইতোমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মেডিকেল বিভাগের প্রধান ডা: সোহেল পদত্যাগ করেছেন। সোহেলের পদত্যাগের বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করে পিসিবি। তারা জানয়, ‘ডা: সোহেলের পদত্যাগ পত্র বিবেচনা করা হচ্ছে। ডা: সোহেল এক মাসের সময় পাবেন এবং পিএসএল স্থগিতের কারণ বের করতে তদন্ত করা হবে। সেই তদন্তে সহায়তা করবেন তিনি।’
এবার আসরে এখন পর্যন্ত মাত্র ১৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়। এখনো প্লে-অফ ও ফাইনালসহ আরও ২০টি ম্যাচ বাকি রয়েছে। পরিস্থিতি বিবেচনায় পরবর্তীতে বাকি ম্যাচগুলো আয়োজনের ব্যাপারে সিদ্ধান্ত নিবে পিসিবি।
বাসস/এএমটি/১৮৪৫/স্বব