বাসস দেশ-২ : হাইমচরে মেঘনায় ১৩ জেলে আটক

94

বাসস দেশ-২
আটক
হাইমচরে মেঘনায় ১৩ জেলে আটক
চাঁদপুর, ৮ মার্চ, ২০২১( বাসস) : জেলার হাইমচরে মেঘনা নদীতে জাটকা নিধন অভিযানে ১৩ জেলেসহ নৌকা, জাল ও জাটকা জব্দ করেছে উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও কোস্ট গার্ডের যৌথদল।
হাইমচর উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান জানান, উপজেলা সহকারী কমিশনার ভূমি রিগ্যান চাকমার নেতৃত্বে উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও কোস্ট গার্ডের ্র সদস্যদের একটি যৌথ টিম
গত রোববার রাত ৮ থেকে মধ্যরাত পর্যন্ত উপজেলার মেঘনা নদীর মাঝির বাজার এলাকা হতে ১৩ জন জেলেকে জাটকা নিধন অবস্থায় হাতে নাতে আটক হয়।
অভিযানের সময় জেলেদের কাছ থেকে ১ টি ফোর সিলিন্ডার নৌকা ও ৫০০০ মিটার কারেন্ট জাল এবং ১০ কেজি জাটকা আটক হয়। জাল উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে পুড়িয়ে বিনষ্ট করা হয়। জাটকা স্থানীয় দুস্থ দের মাঝে বিতরণ করা হয়।
রাতেই উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ২ টি ভ্রাম্যমাণ আদালতে ৯ জনকে ১ বছর করে সশ্রম কারাদণ্ড দেন এবং ৪ জন জেলে নাবালক হওয়ায় তাদেরকে ১০০০ টাকা করে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।
অভিযানে কোস্ট গার্ডের সিসি সিনিয়র পেটি অফিসার মোঃ লুৎফর রহমান ও তার টিম এবং সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব ) মোঃ মিজানুর রহমান ও হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।
বাসস/এনডি/সংবাদদাতা/১০২০/নূসী