বঙ্গবন্ধুর আদর্শে তরুণদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তোলার আহ্বান কাদেরের

543

ঢাকা, ৭ মার্চ, ২০২১ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও তাঁর পরিবারের সদস্যদের অনুসরণ ও অনুকরণের মধ্য দিয়ে তরুণদের আগামীর উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আজ রোববার বিকেলে খুলনা জেলা প্রশাসন আয়োজিত ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে দেড় হাজার শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দেড় লাখ ‘ক্ষুদে বঙ্গবন্ধু’ সমাবেশে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের তার ঢাকার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ৭৫ পরবর্তী সময়ে বাংলাদেশে সবচেয়ে সফল রাজনীতিকের নাম শেখ হাসিনা,এদেশে বঙ্গবন্ধু পরিবার সততা, মেধা,ও সাহসের প্রতিক। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তরুণদের জন্য হতে পারে রোল মডেল।
ওবায়দুল কাদের বলেন, ৭ই মার্চ ভাষণের মধ্য দিয়ে বাঙালির স্বাধীকার আন্দোলন রুপ নেয় স্বাধীনতার সংগ্রামে। সা¤প্রদায়িক অপশক্তি এবং ষড়যন্ত্রকারিদের মূলোৎপাটনে ৭ই মার্চ ভাষণ আমাদের প্রেরণার দ্বীপশিখা।
তিনি বলেন, এ ভাষণ জাতিকে যেভাবে ঐক্যবদ্ধ করেছিলো, সেরকম ঐক্য প্রতিষ্ঠার মধ্য দিয়ে আগামীর সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে তাঁর হাতকে শক্তিশালী করতে হবে।
খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে ভার্চুয়াল প্লাটফর্মে ও সরাসরি উপস্থিত ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, সাধারণ সম্পাদক সুজিত অধিকারী, সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ, সালাম মোর্শেদী প্রমুখ।