বাসস দেশ-৫৮ : দুদকের কর্মকর্তার ঘুষ দাবি: অডিও রেকর্ড দাখিল করতে হাইকোর্টের নির্দেশ

115

বাসস দেশ-৫৮
হাইকোর্ট-আদেশ
দুদকের কর্মকর্তার ঘুষ দাবি: অডিও রেকর্ড দাখিল করতে হাইকোর্টের নির্দেশ
ঢাকা, ৭ মার্চ, ২০২১ (বাসস) : দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারি পরিচালক মোহাম্মদ আলমগীর হোসেনের ঘুষ নেয়ার অডিও রেকর্ড এবং ফোন কললিস্ট আগামী ১৪ মার্চের মধ্যে দাখিল করতে বিটিআরসি ও গ্রামীণ ফোনকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।
বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীম সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন। দুদকের মামলার আসামি ঢাকা জেলার সাবেক সাব রেজিস্ট্রার আব্দুল কুদ্দুস ও তার স্ত্রী মাহিনুর বেগমের আনা এক রিট আবেদনে এ আদেশ দেয় আদালত।
আদালতে আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন কামাল হোসেন। দুদকের পক্ষে ছিলেন এডভোকেট মো. আসিফ হাসান।
দুদকের সহকারি পরিচালক আলমগীর হোসেনের পক্ষে ছিলেন এডভোকেট আবদুর রশিদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।
ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বাসসকে জানান, দুদকের একটি মামলায় তদন্ত কর্মকর্তা আলমগীর হোসেন তদন্ত করার সময় আসামি পক্ষের কাছে অনৈতিকভাবে টাকা দাবি করেন। এ কারণে ওই তদন্ত কর্মকর্তা পরিবর্তনের জন্য গত ১ ফেব্রুয়ারি দুদক চেয়ারম্যানের কাছে আবেদন করেন মামলার আসামি ঢাকা জেলার সাবেক সাব রেজিস্ট্রার আব্দুল কুদ্দুস এবং তার স্ত্রী। তাদের এ আবেদনে দুদক সাড়া না দেয়ায় হাইকোর্টে রিট আবেদনটি করেন তারা। আদালত আজ শুনানি নিয়ে এ আদেশ দেয়।
বাসস/এএসজি/ডিএ/২০৩০/এএএ