বাসস দেশ-১৩ : ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে মেহেরপুরে তিনদিনের কর্মসূচি

90

বাসস দেশ-১৩
৭ মার্চ উদযাপন-মেহেরপুর
ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে মেহেরপুরে তিনদিনের কর্মসূচি
মেহেরপুর, ৫ মার্চ ২০২১ (বাসস) : ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে তিনদিন ব্যাপি কর্মসূচি গ্রহন করেছে মেহরেপুর জেলা প্রশাসন।
জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান জানান, সরকার প্রথমবারের মত ‘ঐতিহাসিক ৭ মার্চ’কে জাতীয় দিবস হিসেবে উদযাপন করতে যাচ্ছে। দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপনের লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে তিনদিনের কর্মসূচি গ্রহন করা হয়েছে।
এসব কর্মসূচির মধ্যে রয়েছে- ৭ মার্চ সূর্যোদয়ের সময় সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি সংস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা উত্তোলন। সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং সাড়ে ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনাসভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। সন্ধ্যা ৭ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিকাল থেকে রাত পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে নাটক মঞ্চায়ন, জেলা প্রশাসকের কার্যালয় চত্বর ও শহীদ ড. শামসুজ্জোহা নগর উদ্যানে বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টারি প্রদর্শন।
এছাড়াও, ৬, ৭ ও ৮ মার্চ সুবিধাজনক সময়ে স্কুল ও কলেজ পর্যায়ে শিক্ষাথীদের রচনা প্রতিযোগিতা, ঐতিহাসিক ৭ মার্চ ও মানবতার মুক্তি বিষয়ে ভার্চুয়াল প্লাটফর্মে ‘বঙ্গবন্ধুর ভাষণ’ প্রতিযোগিতা এবং শিশুদের অংশগ্রহনে চিত্রাঙ্কন ও আবৃতি প্রতিগোগিতা অনুষ্ঠিত হবে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৮৪৫/এমকে