বাসস দেশ-৫৮ : বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে ১৪ দেশের অংশগ্রহণে ব্রাহ্মণবাড়িয়ায় ম্যারাথন

122

বাসস দেশ-৫৮
ব্রাহ্মণবাড়িয়া-ম্যারাথন
বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে ১৪ দেশের অংশগ্রহণে ব্রাহ্মণবাড়িয়ায় ম্যারাথন
ব্রাহ্মণবাড়িয়া, ৪ মার্চ, ২০২১ (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আগামী ১৭ মার্চ জেলার আখাউড়ায় অনুষ্ঠিত হবে ম্যারাথন। এই প্রতিযোগিতায় বাংলাদেশসহ ১০টি দেশের প্রতিযোগিরা সরাসরি ও চারটি দেশের প্রতিযোগীরা ভার্চুয়ালি অংশ নেবেন।
“আখাউড়া হাফ ম্যারাথন” নামে এই প্রতিযোগিতার আয়োজন করছে “কুমিল্লাস্থ আখাউড়া ছাত্র কল্যাণ পরিষদ”। ইতিমধ্যেই সংগঠনটি জোরেসোরে আয়োজনের প্রস্তুতি শুরু করেছে।
সংগঠনের সভাপতি সুকান্ত চক্রবর্তী জানান, প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ইতিমধ্যেই ৭৫০ জন রেজিস্ট্রেশন করেছেন। মাত্র ৪৫ মিনিটে বাংলাদেশসহ ১৪টি দেশের প্রতিযোগিরা রেজিস্ট্রেশন করেন। এর মধ্য ২৮০ জন বিদেশি নাগরিক রয়েছেন। বাংলাদেশ, ভারত, নেপাল, শ্রীলঙ্কা, চীন, জাপান, ইউএসএ, কানাডা, পাকিস্তান, নাইজেরিয়ার প্রতিযোগিরা সরাসরি প্রতিযোগিতায় অংশ নেবেন। বাকি আরো চার দেশের নাগরিকরা ভার্চুয়ালি অংশ নিবেন।
তিনি জানান, ১৭ মার্চ এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। একটি প্রতিযোগিতায় ২১ দশমিক ১ কিলোমিটার ও আরেকটি প্রতিযোগিতা ১০ কিলোমিটার। সকাল পৌনে ৬ টায় উপজেলা পরিষদ মাঠ থেকে প্রতিযোগিতা শুরু হবে। প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হককে রাখার জন্য চেষ্টা করা হচ্ছে। তিনি প্রতিযোগিতা সফলভাবে শেষ করতে স্পন্সর করার জন্য দেশের নামকরা প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গের প্রতি আহবান জানান।
বাসস/এনডি/সংবাদদাতা/২০১০/-কেজিএ