বাসস দেশ-২০ : বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামের মৃত্যুতে ডিএসসিসি মেয়রের শোক

84

বাসস দেশ-২০
তাপস-শোক
বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামের মৃত্যুতে ডিএসসিসি মেয়রের শোক
ঢাকা, ৪ মার্চ, ২০২১ (বাসস) : প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
আজ এক শোক বার্তায় মেয়র তাপস বলেন, ‘ওয়ান ইলেভেনের সময়ে এইচ টি ইমাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির পক্ষে এবং দেশে গণতন্ত্র পুনরুদ্ধারে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন।’
শোক বার্তায় মেয়র বলেন,‘এইচ টি ইমাম তার বর্ণাঢ্য কর্মজীবনের প্রতিটি ধাপে পুরোমাত্রায় একজন দেশপ্রেমিক মানুষের ছাপ রেখেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে তিনি ১৯৭১ সালে পাকিস্তান সিভিল সার্ভিসের চাকরি ইস্তফা দেন এবং প্রিয় মাতৃভূমি বাংদেশের স্বাধীনতার পক্ষে কাজ করেন। তিনি প্রবাসী বাংলাদেশ সরকার পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন এবং স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রি পরিষদ সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।’
তিনি বলেন, কর্তব্যনিষ্ঠার ধারাবাহিকতায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রশাসন উপদেষ্টা এবং রাজনৈতিক উপদেষ্টা হিসেবে অসামান্য দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। মহান মুক্তিযুদ্ধের চেতনা বিকাশ ও সমুন্নত রাখতে তিনি আজীবন কাজ করেছেন। তিনি তার কর্মের মাঝেই দেশের মানুষের হৃদয়ে সমুজ্জ্বল সত্তায় বেঁচে থাকবেন।
শোক বার্তায় ডিএসসিসি মেয়র মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
বাসস/সবি/এমএসএইচ/১৩১৫/-আসাচৌ