ভিয়াস-বোয়াসের সাথে আনুষ্ঠানিক চুক্তি বাতিল মার্শেইর

500

প্যারিস, ৩ মার্চ ২০২১ (বাসস) : সাবেক বস আন্দ্রে ভিয়াস-বোয়াসের সাথে আনুষ্ঠানিক ভাবে চুক্তি বাতিল করেছে ফরাসি ক্লাব মার্শেই। গত মাসে তাকে চাকুরি থেকে বরখাস্ত করা হয় এবং তার স্থানে আর্জেন্টাইন ও চিলির সাবেক কোচ জর্জ সাম্পাওলিকে নিয়োগ দেয়া হয়।
ক্লাবের ‘স্পোর্টিং পলিসি’র সাথে আপোষ না করায় গত ২ ফেব্রুয়ারি ভিয়াস-বোয়াসকে চাকরি ছাড়ার প্রস্তাব দেয়া হয়। ট্রান্সফারের শেষ দিনে সেল্টিকের অলিভার নাচামের সাথে ক্লাবের চুক্তির বিষয়টি নিয়ে মোটেই সন্তুষ্ট ছিলেন না পর্তুগীজ বস। গত সপ্তাহে ভিয়াস-বোয়াসের স্থানে ৬০ বছর বয়সী সাম্পাওলিকে নতুন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। ২০২৩ সাল পর্যন্ত সেভিয়ার সাবেক এই আর্জেন্টাইন কোচ মার্শেইর সাথে চুক্তি করেছেন। মঙ্গলবার আনুষ্ঠানিক ভাবে চেলসি ও টটেনহ্যামের সাবেক বস ৪৩ বছর বয়সী ভিয়াস-বোয়াসের সাথে চুক্তি বাতিল করা হয়েছে। মার্শেইর পক্ষ থেকে জানানো হয়েছে দ্বিপাক্ষিক সমঝোতার মাধ্যমেই চুক্তি বাতিল করা হয়েছে। এ সময় ১০বারের ফরাসী চ্যাম্পিয়ন ও ১৯৯৩ ইউরোপীয়ান কাপ বিজয়ী মার্শেইর সাথে ১৯ মাসের মেয়াদে ক্লাবের প্রতি তার অবদানের জন্য ধন্যবাদ জানানো হয়। ২০১৯ সালে মার্শেইর দায়িত্ব নিয়েছিলেন ভিয়াস-বোয়াস। তার অধীনে গত মৌসুমে ক্লাবটি দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করেছিল। যখন তাকে ক্লাব থেকে বরখাস্ত করা হয় তখন লিগ ওয়ান টেবিলে মার্শেই নবম স্থানে ছিল। একইসাথে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেও বিদায় নিয়েছিল। তার বরখাস্তের পর অন্তর্বর্তীকালীণ কোচ নাসেন লারগুয়েট গত সাত ম্যাচ যাবত দল পরিচালনা করছেন। এর মধ্যে শুধুমাত্র পিএজির কাছে ২-০ গোলে পরাজিত হয়েছে মার্শেই।
ইতোমধ্যেই নতুন দায়িত্ব গ্রহণে ফ্রান্সে এসে পৌঁছেছেন সাম্পাওলি। কিন্তু ব্রাজিল থেকে আসায় তাকে সাতদিনের সেল্ফ আইসোলশনে থাকতে হচ্ছে।