বাসস দেশ-৩৪ : টেকনাফে প্রায় ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার

106

বাসস দেশ-৩৪
কোস্ট গার্ড-ইয়াবা
টেকনাফে প্রায় ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার
ঢাকা, ২ মার্চ, ২০২১ (বাসস): কোস্ট গার্ড স্টেশন টেকনাফ ও সেন্টমার্টিন্স যৌথভাবে টেকনাফের শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া ঘাট সংলগ্ন এলাকায় এক অভিযান চালিয়ে ২ লাখ ৭৯ হাজার ৬শ’ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে।
কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক আজ এ তথ্য নিশ্চিত করেছেন।
লে. কমান্ডার আমিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে টেকনাফের শাহপরী দ্বীপ সংলগ্ন এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় এসব ইয়াবা উদ্ধার করা হয়।
তিনি আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার মধ্যরাতে লে. এম সালেহ আকরামের (স্টেশান কমান্ডার টেকনাফ) নেতৃত্বে কোস্ট গার্ডের একটি দল ওৎ পেতে থাকে। এ সময় শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া ঘাট সংলগ্ন এলাকায় বস্তাসহ তিন জনকে দেখতে পাওয়া যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদের চ্যালেঞ্জ করা হয়। এ সময় তারা নীল রংয়ের দু’টি বস্তা ফেলে সমুদ্র সংলগ্ন ঝাউ-বনের মধ্যে পালিয়ে যায়। কোস্ট গার্ড সদস্যরা দু’টি বস্তা থেকে ২ লাখ ৭৯ হাজার ৬শ’ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।
টেকনাফ মডেল থানায় ইয়াবা ট্যাবলেটগুলো হস্থান্তর করা হয়েছে।
আমিরুল হক বলেন, কোস্ট গার্ড তাদের আওতাভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে।
তাদের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলেও এ কর্মকর্তা জানান।
বাসস/সবি/এফএইচ/১৯৩০/কেএটি