বাসস ক্রীড়া-১৭ : ‘আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ’-এ বাংলাদেশকে চমকে দেওয়া মায়ার্স

91

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-আইসিসি
‘আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ’-এ বাংলাদেশকে চমকে দেওয়া মায়ার্স
দুবাই, ২ মার্চ ২০২১ (বাসস) : আন্তর্জাতিক ক্রিকেটে বছরজুড়ে সব ফরম্যাটের সেরা পারফরমেন্স দেখানো ক্রিকেটারকে স্বীকৃতি দিতে গত জানুয়ারি থেকে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ চালু করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রথম মাস জানুয়ারিতে সেরা হয়েছিলেন ভারতের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পান্থ।
এবার ফেব্রুয়ারিতে সেরা হবার দৌঁড়ে আছেন ওয়েস্ট ইন্ডিজের কাইল মায়ার্স, ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ও ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।
চট্টগ্রমে বাংলাদেশের বিপক্ষে নিজের অভিষেক টেস্টের দ্বিতীয় ইনিংসে অপরাজিত ২১০ রানের ইনিংস খেলে বিশ্বকে তাক লাগিয়ে দেন মায়ার্স। তার নান্দনিক ইনিংসের সুবাদে ৩৯৫ রানের টার্গেট স্পর্শ করতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। ৩ উইকেটে দুর্দান্ত জয়ও পায় ক্যারিবীয়রা। ফলে ফেব্রুয়ারিতে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’-এ সেরা হবার জন্য মনোনিত হয়েছেন মায়ার্স।
ভারতের বিপক্ষে চলতি টেস্ট সিরিজের প্রথম টেস্টে ২১৮ রানের ঝকঝকে ইনিংস খেলেন ইংল্যান্ডের রুট। ঐ মাসে তিন ম্যাচে ৩৩৩ রান করে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’-এ সেরা হবার দৌঁড়ে আছেন রুট।
মায়ার্স-রুটের সাথে সেরা হবার জন্য মনোনিত হয়েছেন ভারতের স্পিনার অশ্বিন। ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্টে ব্যাট হাতে ১৭৬ রান ও বল হাতে ২৪টি উইকেট নিয়েছেন তিনি।
মাসের সেরা খেলোয়াড় নির্বাচনে মঙ্গলবার পুরুষদের পাশাপাশি নারী দলের তিনজন মনোনিত খেলোয়াড়ের নামও প্রকাশ করেছে আইসিসি। লড়াইয়ে আছেন টামি বিউমন্ট, ব্রুক হালিডে ও ন্যাট সিভার।
বাসস/এএমটি/১৯৩৮/স্বব