বাসস ক্রীড়া-১২ : ভিসা জটিলতায় অধিনায়ক ম্যাথুজ

130

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-শানাকা-ম্যাথুজ
ভিসা জটিলতায় অধিনায়ক ম্যাথুজ
কলম্বো, ২৮ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : চলতি বছরের শেষ দিকে ভারতে অনুষ্ঠেয় টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে শ্রীলংকার দলের অধিনায়কত্ব পান দাসুন শানাকা। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে পথচলা শুরুর কথা ছিলো তার। কিন্তু ভিসা জটিলতার কারনে দেশে আটকে পড়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে দলের অধিনায়কত্ব পেলেন সাবেক দলনেতা অ্যাঞ্জেলো ম্যাথুজ।
এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। তারা জানায়, ‘ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টুয়েন্টি অধিনায়ক দাসুন শানাকা ইউএস ট্রানজিট ভিসা জটিলতায় এখনও দলের সাথে যোগ দিতে পারেননি। যুক্তরাষ্ট্রের বৈধ ভিসা সম্বলিত আগের পাসপোর্টটি হারিয়ে ফেলার কারণে এই সমস্যায় পড়েছেন শানাকা। এই ঝামেলার সমাধান হবার পরই দলের সাথে যোগ দিবেন তিনি। তাই টি-টুয়েন্টি সিরিজের জন্য ম্যাথুজকে আগেভাগেই অধিনায়ক করা হয়েছে।’
৩৪টি টেস্ট, ১০৬টি ওয়ানডে ও ১৩টি টি-টুয়েন্টিতে শ্রীলংকাকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা রয়েছে ম্যাথুজের।
লাসিথ মালিঙ্গার উত্তরসূরি হিসেবে শ্রীলংকার টি-টুয়েন্টি দলের অধিনায়ক হন শানাকা। গত সোমবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে দেশ ছাড়ে শ্রীলংকা দল। যুক্তরাষ্ট্রের নতুন ট্রানজিট ভিসার ব্যবস্থা করতে না পারায় দলের সাথে রওনা দেননি শানাকা।
আগামী বৃহস্পতিবার থেকে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শুরু করবে শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ। টি-টুয়েন্টি ছাড়াও সমানসংখ্যা ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দু’দল।
বাসস/এএমটি/১৮৩৫/স্বব