বাসস দেশ-২৮ : জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশের ওপর ছাত্রদলের হামলা ॥ আটক ১০

98

বাসস দেশ-২৮
ছাত্রদল-পুলিশ
জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশের ওপর ছাত্রদলের হামলা ॥ আটক ১০
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি, ২০২১(বাসস): রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের ওপর ছাত্রদল নেতাকর্মীরা হামলা করেছে। হামলার এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।
পুলিশ জানিয়েছে, সংঘর্ষের সময় পুলিশকে লক্ষ্য করে ছাত্রদল নেতাকর্মীরা প্রেস ক্লাবের ভেতর থেকে ইটপাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশের সাত থেকে আটজন সদস্য আহত হয়েছেন। রোববার সকাল ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, এ দিন সকাল ১০টায় প্রেসক্লাবের ভেতর বিক্ষোভ সমাবেশ শুরু করে ছাত্রদল কর্মীরা। এ সময় ক্লাবের গেটের বাইরে অবস্থান নেয় পুলিশ। পরে ১১টার দিকে ছাত্রদল কর্মীরা গেটের বাইরে এলে তাদের সঙ্গে সংঘর্ষ হয় পুলিশের। এ সময় তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
পরে বিক্ষোভরত ছাত্রদল কর্মীরা প্রেসক্লাবের ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান সাংবাদিকদের বলেন, এখানে সমাবেশ করার জন্য ছাত্রদল কোনো অনুমতি নেয়নি। তারা অনুমতি না নিয়ে প্রেস ক্লাবের ভেতর থেকে ৪০০-৫০০ জন কর্মীসহ সড়কে নেমে পুলিশের ওপর হামলা করেছে। প্রেস ক্লাবের ভেতর থেকে ইটপাটকেল ছুড়ে মারা হয়েছে। এ ঘটনায় পুলিশের সাত থেকে আটজন সদস্য আহত হয়েছেন।
এদিকে ছাত্রদল নেতাকর্মীরা অভিযোগ করেছে তাদের বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ হামলা করেছে। এব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
সম্প্রতি মুশতাক আহম্মেদের মৃত্যুসহ বিভিন্ন বিষয়ে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ছাত্রদল।
বাসস/এএসজি/এমএমবি/১৭৫৫/এবিএইচ