তানভীরের বোলিং নৈপুন্যে ইনিংস ব্যবধানে জিতলো বাংলাদেশ

485

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : প্রথম ইনিংসে ৫ ও দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট নিয়ে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচে বাংলাদেশ ইর্মাজিং দলকে আড়াই দিনেই জয়ের স্বাদ ৎভমফপড দিলেন বাঁ-হাতি স্পিনার তানভীর ইসলাম। আয়ারল্যান্ড উলভসকে ইনিংস ও ২৩ রানে হারিয়েছে বাংলাদেশ। ১৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা তানভীর।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম ইনিংসে আয়ারল্যান্ড ‘এ’ দলের ১৫১ রানের জবাবে ৩১৩ রান তুলেছিলো বাংলাদেশ। এতে প্রথম ইনিংস থেকে ১৬২ রানের লিড পায় স্বাগতিকরা।
বড় ব্যবধানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ৩৫ রান করেছিলো আয়ারল্যান্ড। ফলে দ্বিতীয় দিনই জয়ের সুবাতাস পাচ্ছিলো স্বাগতিকরা।
তৃতীয় দিনের শুরু থেকেই তানভীরের ঘুর্ণি সামলাতে বেগ পেতে হয়েছিলো আয়ারল্যান্ডকে। আগের দিন পতন হওয়া ৪ উইকেটের ৩টিই নিয়েছিলেন তানভীর। আজ আরও ৫ উইকেট নিয়ে আয়ারল্যান্ডকে লড়াই করার কোন সুযোগই দেননি তিনি। দ্বিতীয় ইনিংসে ১৩৯ রানে গুটিয়ে যায় আইরিশরা।
নিজের ক্যারিয়ার সেরা বোলিং ২৮ দশমিক ৩ ওভার বল করে ৫১ রানে ৮ উইকেট নেন তানভীর। প্রথম ইনিংসে ২৩ ওভারে ৫৫ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। ম্যাচে তানভীর ১০৬ রানে ১৩ উইকেট নেন । এই ইনিংসে আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন অধিনায়ক হ্যারি টেকটর।
আগামী ৫ মার্চ থেকে চট্টগ্রামেই পাঁচ ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ ইর্মাজিং ও আয়ারল্যান্ড ‘এ’ দল।