গেইল দুই ও এডওয়াডর্স নয় বছর পর ওয়েস্ট ইন্ডিজ দলে

1248

কিংস্টন, ২৭ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : প্রায় দুই বছর পর ক্রিস গেইল ও নয় বছর পর ফিদেল এডওয়ার্ডস ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দলে ডাক পেলেন।
শ্রীলংকার বিপক্ষে আসন্ন টি-টুয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য পৃথক-পৃথক দল ঘোষনা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। গতকাল রাতে ১৩ সদস্যের ওয়ানডে এবং ১৪ সদস্যের টি-টুয়েন্টি দল ঘোষনা করে ক্যারিবীয়রা।
২০১২ সালে শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচ খেলেছিলেন পেসার এডওয়ার্ডস। এরপর আর জাতীয় দলে সুযোগ হয়নি তার। ২০টি টি-টুয়েন্টি ম্যাচে ১৬ উইকেট আছে এই ডান-হাতি বোলারের।
২০১৫ সালে কোলপ্যাক চুক্তিতে হ্যাম্পশায়ারে যোগ দেন এডওয়ার্ডস। ইউরোপিয়ান ইউনিয়ন থেকে যুক্তরাজ্য সরে যাওয়ার পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সুযোগ পেলেন তিনি।
আর ২০১৯ সালের মার্চে সর্বশেষ ছোট ফরম্যাটে খেলেছিলেন বিধ্বংসী ব্যাটসম্যান গেইল। সম্প্রতি পাকিস্তান সুপার লিগে দু’ম্যাচ খেলেই জাতীয় দলে যোগ দেন তিনি। দুই ম্যাচে ৬৮ ও ৩৯ রান করেন টি-টুয়েন্টিতে ইউনিভার্স বস খ্যাত গেইল।
প্রথমবারের মত টি-টুয়েন্টি দলে সুযোগ পেয়েছেন দুই তরুণ স্পিনার আকিল হোসেন ও কেভিন সিনক্লেয়ার। বাংলাদেশ সফরে ওয়ানডেতে দারুন পারফরমেন্স করেছেন আকিল। আর ঘরোয়া আসরে দুর্দান্ত পারফরমেন্সের পুরস্কার পেলেন সিনক্লেয়ার।
করোনার কারনে সর্বশেষ বাংলাদেশ সফর না আসা নিয়মিত অধিনায়ক কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, জেসন হোল্ডার ও এভিন লুইসকে দলে ফেরানো হয়েছে। কোভিড-১৯ থেকে এখনো পুরোপুরি সুস্থ হতে না পারায় দলে জায়গা হয়নি অলরাউন্ডার আন্দ্রে রাসেলের।
বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ডাবল-সেঞ্চুরি করে ওয়েস্ট ইন্ডিজকে দুর্দান্ত জয় এনে দেয়া কাইল মায়ার্স, ওয়ানডে দলে জায়গা পেয়েছেন।
টি-টুয়েন্টি দিয়ে সিরিজ শুরু হবে। ৩, ৫ ও ৭ মার্চ হবে তিনটি টি-টুয়েন্টি। ১০ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১২ ও ১৪ মার্চ হবে পরের দু’টি ওয়ানডে। আর ২১ মার্চ থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।
ওয়েস্ট ইন্ডিজ টি-টুয়েন্টি দল : কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, ওবেড ম্যাককয়, রোভম্যান পাওয়েল, ক্রিস গেইল, জেসন হোল্ডার, আকিল হোসেন, এভিন লুইস, লেন্ডল সিমন্স ও কেভিন সিনক্লেয়ার।
ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল : কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ, ফ্যাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্রাভো, জেসন হোল্ডার, আকিল হোসেন, জেসন মোহাম্মেদ, নিকোলাস পুরান, আলজারি জোসেফ, এভিন লুইস, কাইল মায়ার্র্স, রোমারিও শেফার্ড ও কেভিন সিনক্লেয়ার।