বাসস দেশ-২৯ : বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় আনন্দ মিছিল করেছে যুবলীগ

141

বাসস দেশ-২৯
যুবলীগ-আনন্দ-মিছিল
বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় আনন্দ মিছিল করেছে যুবলীগ
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (সিডিপি) বাংলাদেশকে এলডিসি (স্বল্পোন্নত দেশ) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য চূড়ান্ত সুপারিশ করায় আনন্দ মিছিল করেছে আওয়ামী যুবলীগ।
আজ শনিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয় থেকে এই আনন্দ মিছিল বের করে যুবলীগ। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে যুবলীগের দলীয় কার্যালয়ে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
সমাবেশে আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন, বাংলাদেশের জন্য এক গৌরবময় অর্জনের দিন আজ। টানা তিন বছর পর্যালোচনা শেষে জাতিসংঘ দ্বিধাহীনভাবে জানিয়ে দিয়েছে উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে বাংলাদেশের। এটা বাঙালি জাতি হিসেবে আমাদের অহংকারের দিন, গর্বের দিন।
তিনি বলেন, এই অর্জন এমন এক সময় এসেছে যখন আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করছি। এমনকি আমরা স্বাধীনতার ৫০তম বছর বা সুবর্ণজয়ন্তী পালন করছি। যখন সারা বিশ্ব ‘কোভিড-১৯’ ভাইরাসের সংকটে পড়েছে, সেই সংকট মোকাবিলা করে অতীতের মতো আরও একবার উচ্চারিত হলো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার নাম।
সমাবেশে আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য তাজউদ্দিন আহমেদ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, উপ-দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, দক্ষিণ ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা, উত্তর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, দক্ষিণ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/বিকেডি/২০৫০/-শআ