বাসস দেশ-২৭ : চট্টগ্রামের তিন পৌরসভার নির্বাচন আগামীকাল

150

বাসস দেশ-২৭
পৌরসভা-নির্বাচন
চট্টগ্রামের তিন পৌরসভার নির্বাচন আগামীকাল
চট্টগ্রাম, ২৭ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : জেলার রাঙ্গুনিয়া, মিরসরাই ও বারইয়াহাট পৌরসভার নির্বাচন আগামীকাল। ইতোমধ্যে নির্বাচনী এলাকাগুলোয় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।
রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান জানান, ১০জন ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন। ভোট গ্রহণ হবে ইভিএমে।
রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র পদে প্রার্থী ২ জন। আওয়ামী লীগের প্রার্থী মো. শাহজাহান সিকদার ও বিএনপির প্রার্থী হেলাল উদ্দিন শাহ। এখানে সাধারণ ওয়ার্ডে ৩৫ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচন করছেন। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ প্রার্থী। এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৭ শ’ ৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫ শ’ ১৯ জন, নারী ভোটার ১২ হাজার ২ শ’ ৭২ জন। ১১টি ভোট কেন্দ্রের ৭০টি বুথে এবার ভোটগ্রহণ করা হবে।
এদিকে মিরসরাই পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী নুর মোহাম্মদের প্রার্থিতা বাতিল হওয়ায় আওয়ামী লীগের প্রার্থী গিয়াস উদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন। এই পৌরসভায় ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী। ভোটার সংখ্যা ৯ হাজার ৪ শ’ ৪৪ জন।
বারইয়ারহাট পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম খোকন ও বিএনপির মেয়র প্রার্থী দিদারুল আলম। কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬২ জন প্রার্থী। এই পৌরসভায় ভোটার সংখ্যা ৬ হাজার ৬ শ’ ২৯ জন।
বাসস/জিই/কেএস/২০৪০/এসই