বাসস দেশ-২০ : বিএসএমএমইউয়ে আরো একটি মাল্টি-ডিসিপ্লিনারি সুপার স্পেশালাইজড হাসপাতাল হচ্ছে শিগগিরই

83

বাসস দেশ-২০
বিএসএমএমইউ-স্পেশালাইজড-হাসপাতাল
বিএসএমএমইউয়ে আরো একটি মাল্টি-ডিসিপ্লিনারি সুপার স্পেশালাইজড হাসপাতাল হচ্ছে শিগগিরই
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শিগগিরই আরও একটি মাল্টি-ডিসিপ্লিনারি এন্ড সুপার স্পেশালাইজড হাসপাতাল হচ্ছে।
আজ বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়ার সভাপতিত্বে আয়োজিত এক অনুষ্ঠানে এই হাসপাতালটির বিষয়ে বিস্তারিত তুলে ধরেন প্রজেক্ট ম্যানেজার ও ইওনসেই ইউনিভার্সিটির অধ্যাপক এবং ইওনসেই গ্লোবাল হেলথ সেন্টারের পরিচালক ইউন উ নাম।
বিএসএমএমইউ উপাচার্য বলেন, ইতোমধ্যে দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যেই এই হাসপাতালটির নির্মাণ কাজ শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
তিনি বলেন, আরও একটি সুসংবাদ হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় প্রাপ্ত বাংলাদেশ বেতার ভবনেও ‘ইস্টাবলিশমেন্ট অফ মাল্টি-ডিসিপ্লিনারি সুপার স্পেশালাইজড হসপিটাল আনডার বিএসএমএমইউ, ফেজ-২’ বাস্তবায়ন করা হবে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, বিএসএমএমইউয়ের পূর্বদিকে বাংলাদেশ বেতার ভবনে ‘ইস্টাবলিশমেন্ট অফ মাল্টি-ডিসিপ্লিনারি সুপার স্পেশালাইজড হসপিটাল আনডার বিএসএমএমইউ, ফেজ-২’ এর অধীনে এই হাসপাতালটি নির্মিত হবে।
দক্ষিণ কোরিয়ার ইকোনোমিক ডেভেলপমেন্ট কো-অপারেশন ফান্ড (ইডিসিএফ) এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে এই হাসপাতালটি নির্মাণ করা হবে। দক্ষিণ কোরিয়া ও বাংলাদেশ সরকারের অর্থায়নে এটি নির্মাণ করা হবে।
বাসস/সবি/এসএস/১৯২০/-এমএন