বাসস দেশ-২২ : বর্তমান সরকার সারাদেশে সুষম উন্নয়নে বিশ্বাসী : স্থানীয় সরকার মন্ত্রী

83

বাসস দেশ-২২
তাজুল-উদ্বোধন
বর্তমান সরকার সারাদেশে সুষম উন্নয়নে বিশ্বাসী : স্থানীয় সরকার মন্ত্রী
চট্টগ্রাম, ২৭ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সারাদেশে সুষম উন্নয়নে বিশ্বাস করে।
তিনি বলেন, সারা বাংলাদেশের উন্নয়ন হবে, কিন্তু চট্টগ্রামের উন্নয়ন হবে না তা প্রধানমন্ত্রী বিশ্বাস করেন না। চট্টগ্রামের উন্নয়নে সরকার সবসময় অগ্রাধিকার দিয়ে থাকে। কিন্তু এই অগ্রাধিকারের সুযোগ আপনাদের কাজে লাগাতে হবে।
তাজুল আরো বলেন, চট্টগ্রাম বাংলাদেশের অর্থনৈতিক গেটওয়ে। নদীর আশপাশে আবর্জনা পড়ে থাকছে, জায়গা ইজারা নিয়ে ইন্ডাস্ট্রি করে দখল করা হচ্ছে, যা কখনোই কাম্য নয়।
মো. তাজুল ইসলাম আজ দুপুরে চট্টগ্রাম নগরের রেডিসন ব্লু-তে আয়োজিত চট্টগ্রাম পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের অধীন ‘পতেঙ্গা বুস্টার পাম্প স্টেশন’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, শুধু একজন মেয়র নির্বাচন করে তার ওপর সব বোঝা উঠিয়ে দিলে হবে না। সকলকে সহযোগিতা করতে হবে। আর তা করতে হলে মেয়রকে এগিয়ে আসতে হবে। আবার চট্টগ্রামে যারা বিভিন্ন দায়িত্ব পালন করেছেন তাদেরও সহযোগিতা করতে হবে। নিজেদের সম্পৃক্ততা বাড়ানো গেলে চট্টগ্রামের উন্নয়নে আমিও সহযোগিতা করতে পারবো।
চট্টগ্রাম ওয়াসার বোর্ড চেয়ারম্যান অধ্যাপক ড. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মোছলেম উদ্দিন আহমদ এমপি, নজরুল ইসলাম এমপি, ড. আবু রেজা নদভী এমপি, চট্টগ্রাম সিটি করর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন।
পতেঙ্গা বুস্টার পাম্প স্টেশনটির মাধ্যমে নগরের দক্ষিণাংশে বসবাসকারী জনগোষ্ঠির কাছে পানি পৌঁছানো সম্ভব হবে।
এতে চট্টগ্রাম বন্দর-ইপিজেড এলাকায় অবস্থিত বিভিন্ন সরকারি ও বেসরকারি স্থাপনার বিশাল জনগোষ্ঠির চাহিদা মিটানো সম্ভব হবে।
এই বুস্টার মেশিনের মাধ্যমে দৈনিক ৪ দশমিক ৫ কোটি লিটার পানি সরবরাহ করা সম্ভব হবে বলে ওয়াসা সূত্রে জানা গেছে।
বাসস/জিই/কেএস/এমএএস/১৯২৫/-এসই