বাসস দেশ-১০ : ল্যান্ড স্টেট একুজিশন এন্ড টেনান্সি এ্যাক্ট অনুযায়ী আরো ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল গঠনের সুপারিশ

119

বাসস দেশ-১০
সাব-কমিটি-আইন
ল্যান্ড স্টেট একুজিশন এন্ড টেনান্সি এ্যাক্ট অনুযায়ী আরো ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল গঠনের সুপারিশ
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি, ২০২১(বাসস) : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের ১নং সাব-কমিটির সভায় ল্যান্ড স্টেট একুজিশন এন্ড টেনান্সি এ্যাক্ট ১৯৫০ অনুযায়ি আরো ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল গঠনের সুপারিশ করা হয়েছে।
কমিটি’র আহ্বায়ক শামীম হায়দার পাটোয়ারীর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
সাব-কমিটির সদস্য মোঃ আব্দুল মজিদ খান এবং বেগম রুমিন ফারহানা সভায় অংশগ্রহণ করেন।
সভায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১নং সাব কমিটি ৩য় বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয়।
সভায় ভূমি মন্ত্রণালয় ও আইন কমিশন হতে প্রাপ্ত রিপোর্টের উপর বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় স্টেট একুিজশন এন্ড টেনান্সি এক্ট ১৯৫০ সংশোধনের বিষয়ে আইন কমিশন ল্যান্ড সার্ভে কমিশন হতে প্রাপ্ত রিপোর্ট এর উপর ভিত্তি করে আরো ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল গঠনের বিষয়ে কমিটির সদস্যগণ একমত পোষণ করেন।
কমিটি স্টেট একুিজশন এন্ড টেনান্সি এক্ট ১৯৫০ সংশোধনের বিষয়ে আইন কমিশন, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল এবং আইন মন্ত্রণালয় ও ভূমি মন্ত্রণালয়ের সাথে বৈঠকের মাধ্যমে পর্যালোচনা করে পনের দিনের মধ্যে সাব-কমিটিতে রিপোর্ট উপস্থাপনের সুপারিশ করে। আগামী ৪৫ দিনের মধ্যে সাব-কমিটি তা মূল কমিটিতে উপস্থাপনের করবে।
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের ড্রাফটিং বিভাগের সচিব, মহাপরিচালক (ভূমি জরিপ অধিদপ্তর), আইন কমিশনের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।
বাসস/সবি/এমআর/১৩৪৫/-আসাচৌ