বাসস দেশ-৩৮ : কেক কেটে মেহেরপুর জেলার জন্মদিন উদযাপন

101

বাসস দেশ-৩৮
জেলা-জন্মদিন
কেক কেটে মেহেরপুর জেলার জন্মদিন উদযাপন
মেহেরপুর, ২৪ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : আজ মেহেরপুর জেলার জন্মদিন। ১৯৮৪ সালের ২৪ ফেব্রুয়ারি মেহেরপুর জেলার মর্যাদা পায়। জন্মদিনে জেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা এবং সুধিজনদের সাথে মতবিনিময় করেছে খুলনা বিভাগের বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন, এসময় তিনি কেক কেটে জেলার জন্মদিন উদযাপন করেন।
সকাল ১০টায় জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন বলেন- করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী দৃঢ়তার পরিচয় দিয়েছেন। প্রধানমন্ত্রীর সঠিক নেতৃত্বের কারণে এই মহামারির সময়ে দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে চলেছে। করোনাকালীন সময়ে কৃষির অবদান সবচেয়ে বেশি। কৃষি ক্ষেত্রে অবদানের জন্যই দেশের ১৭ কোটি জনগনের খাদ্যচাহিদা মিটিয়ে রপ্তানী করা যাচ্ছে। মেহেরপুর জেলাবাসীর জন্য আজ অত্যন্ত আনন্দের একটি দিন। ১৯৭১ সালের ১৭ এপ্রিল মেহেরপুরের মুজিবনগরে সরকার গঠন করেছিল। সেই সরকারের অধীনে ৯ মাস যুদ্ধ করে স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছিল। আর ১৯৮৪ সালের ২৪ ফেব্রুয়ারি মেহেরপুর জেলার মর্যাদা পায়।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌফিকুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক, পিপি পল্লব ভট্টাচার্য, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড মিয়াজান আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. ইয়ারুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডা. অলোক কুমার দাস, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী শম্ভু রাম পাল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অধিদপ্তরের উপ-পরিচালক স্বপন কুমার খাঁ, গাংনী পৌর মেয়র আহম্মেদ আলি প্রমুখ। সভায় জেলার সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও সাংবাদিক উপস্থিত ছিলেন।
বাসস/এনডি/সংবাদদাতা/১৮০০/-কেজিএ