বাসস দেশ-৩৬ : চট্টগ্রামের মেয়র ও সিইসিসহ ৯ জনের বিরুদ্ধে বিএনপি প্রার্থীর মামলা দায়ের

124

বাসস দেশ-৩৬
বিএনপি-প্রার্থী-মামলা
চট্টগ্রামের মেয়র ও সিইসিসহ ৯ জনের বিরুদ্ধে বিএনপি প্রার্থীর মামলা দায়ের
চট্টগ্রাম, ২৪ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস): চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নবনির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী, নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান ও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদাসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেছেন চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন।
ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট কারচুপির অভিযোগ এনে বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১ টায় চট্টগ্রামের প্রথম যুগ্ম জেলা জজ (নির্বাচনী ট্রাইব্যুনাল) খায়রুল আমিনের আদালতে এ মামলা করেন তিনি।
মামলার আরজিতে ২৭ জানুয়ারির নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ করা হয়েছে। সেই সঙ্গে নগরীর বিভিন্ন ভোট কেন্দ্রের ভোটের হিসাবের গড়মিল, ভোটার উপস্থিতির হারসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ করা হয়। এ নির্বাচনের ফলাফল বাতিল এবং ৩১ জানুয়ারি প্রকাশিত নির্বাচনের গেজেট বাতিল করে আবারো নির্বাচন দেয়ার দাবি করা হয়েছে আরজিতে।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা, ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার, চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান, চসিক নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী (হাতি প্রতীক) খোকন চৌধুরী, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট এর মেয়র প্রার্থী (মোমবাতি প্রতীক) এমএ মতিন, ন্যাশনাল পিপলস্ পার্টি এর মেয়র প্রার্থী (আম প্রতীক) আবুল মনজুর, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর মেয়র প্রার্থী (চেয়ার প্রতীক) মুহাম্মদ ওয়াহেদ মুরাদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মেয়র প্রার্থী (হাতপাখা প্রতীক) মো. জান্নাতুল ইসলামকে মামলায় বিবাদী করা হয়েছে।
বাসস/জিই/কেএস/১৭৪৫/-শআ