খোন্দকার ইব্রাহিম খালেদ এবং সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে সিপিবির শোক

265

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : প্রখ্যাত ব্যাংকার, প্রাবন্ধিক, শিশু কিশোর সংগঠন কচিকাঁচার মেলার পরিচালক খোন্দকার ইব্রাহিম খালেদ এবং বিশিষ্ট লেখক, সংবাদিক, প্রগতিশীল সমাজকর্মী সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়েছে।
সিপিবির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম আজ এক শোক বিবৃতিতে বলেন, একাধিক সরকারি ও বেসরকারি বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও কেন্দ্রীয় ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে খোন্দকার ইব্রাহিম খালেদ দীর্ঘদিন দেশের ব্যাংকখাতকে নেতৃত্ব দিয়েছেন। তিনি ব্যাংকখাতে খেলাপি ঋণ সংস্কৃতি, দুর্নীতির বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন।
নেতৃবৃন্দ বলেন, শিশু-কিশোর সংগঠক হিসেবে তিনি দেশের শিশুদের মনন বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তারা খোন্দকার ইব্রাহিম খালেদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।
পৃথক বার্তায় সৈয়দ আবুল মকসুদকে আপসহীন এবং নিষ্ঠাবান লেখক হিসেবে উল্লেখ করে তারা বলেন, তিনি পরিবেশ রক্ষা ও নিরাপদ সড়ক আন্দোলনের সামনের সারির সংগ্রামী ছিলেন। তিনি সাম্রাজ্যবাদবিরোধী লড়াইয়ে ছিলেন অকুতোভয় সেনানী। তার লেখনী ও সংগ্রামী কর্মকা-ের জন্য জাতির কাছে স্মরণীয় হয়ে থাকবেন।
খোন্দকার ইব্রাহিম খালেদ আজ এবং সৈয়দ আবুল মকসুদ মঙ্গলবার সন্ধ্যায় মৃত্যুবরণ করেন।