বাসস দেশ-২৫ : ব্রাহ্মণবাড়িয়ায় ৪ জনকে হত্যা : আপিল বিভাগে দুই আসামির মৃত্যুদন্ড কমে যাবজ্জীবন

110

বাসস দেশ-২৫
আপিল-রায়
ব্রাহ্মণবাড়িয়ায় ৪ জনকে হত্যা : আপিল বিভাগে দুই আসামির মৃত্যুদন্ড কমে যাবজ্জীবন
ঢাকা, ২৪ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস): ব্রাহ্মণবাড়িয়ায় ২০০৫ সালে এক গর্ভবতী নারীসহ চারজনকে হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদন্ড কমিয়ে যাবজ্জীবন দন্ড দিয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।
এই দুই আসামি হলেন সোহেল ও রাজীব। তারা নিহতদের আপন ভাইয়ের ছেলে।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চ এ রায় দেয়। মামলার অপর আসামি পিয়াসকে খালাস দিয়েছে আদালত। এছাড়া মৃত্যুদন্ডপ্রাপ্ত বাকি পাঁচ আসামির বিচার শেষ হওয়ার আগেই মারা গেছেন।
ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ বাসসকে আদালতের রায়ের কথা জানিয়েছেন। তিনি বলেন, এ মামলাটি চাঞ্চল্যকর । এখানে দেখা যায় এক ভাই কিলার ভাড়া করে অপর ভাই ও তার পরিবারকে হত্যা করেছে। তিনি জানান, ২০০৫ সালে আক্তার তার গর্ভবতী স্ত্রী ও আড়াই বছরের শিশু অর্না আক্তারকে নিহতের ভাই সিরাজুল ও তার সন্তানরা হত্যা করেন। পারিবারিক কোন্দলে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।
পরের বছর ২০০৬ সালের ৯ সেপ্টেম্বর সিরাজুলসহ ৮ জনের মৃত্যুদন্ডের রায় দেয় বিচারিক আদালত। এরপর ২০১২ সালে হাইকোর্ট ৮ জনেরই মৃত্যুদন্ড বহাল রাখে।
আজ আপিল বিভাগ ওই হত্যা মামলার রায় ঘোষণা করেছে। রায়ে কনডেম সেলে থাকা সোহেল ও রাজীবকে দ্রুত সাধারণ সেলে দেয়ারও নির্দেশ দেয়া হয়েছে।
বাসস/এএসজি/ডিএ/১৫৫৫/-এএএ