বাসস দেশ-৩৯ : মাগুরায় রাজু হত্যা মামলায় ৩ আসামীর যাবজ্জীবন

156

বাসস দেশ-৩৯
রাজু-হত্যা-যাবজ্জীবন
মাগুরায় রাজু হত্যা মামলায় ৩ আসামীর যাবজ্জীবন
মাগুরা, ২৩ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : জেলায় রাজু হত্যা মামলার রায়ে ৩ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। আজ মঙ্গলবার দুপুরে মাগুরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে এ রায় ঘোষণা করা হয়।
সাজাপ্রাপ্ত আসামীরা হচ্ছে- মাগুরার মহম্মদপুরের খালিয়া গ্রামের মৃত নুরুল হক লস্করের ছেলে আলতু লস্কর, মৃত আব্দুল মালেক মোল্যার ছেলে ইদ্রিস আলী মোল্যা ও মৃত আতাহারুল লস্করের ছেলে কাশেম লস্কর।
রাষ্ট্র পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মশিউর রহমান জানান, ২০০৫ সালের ৯ জানুয়ারি মহম্মদপুরের খালিয়া গ্রামের মাহাবুবুর রহমানের ছেলে রাজু আহমেদকে (২২) অর্থনৈতিক লেনদেন নিয়ে বিরোধের জের ধরে আসামীরা খালিয়া বাজারে কুপিয়ে হত্যা করে। ঘটনার দিন মহম্মদপুর থানায় খালিয়া গ্রামের আলতু লস্কর, হিরু লস্কর, ইদ্রিস আলী মোল্যা, কাশেম লস্কর ও আবু বক্কারের নামে হত্যা মামলা হয়। ওই বছর ২ মে তদন্তকারী কর্মকর্তা মামলার আসামী হিরু লস্কার মারা যাওয়ায় ও আবু বক্কারের তদন্তে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের নাম বাদ দিয়ে ৩ আসামীর বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। পরবর্তিতে সাক্ষী জেরা শেষে গত ১৮ ফেব্রুয়ারি বিচারক আজ মঙ্গলবার রায়ের জন্য দিন ধার্য্য করেন। রায়ে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা ইয়াসমিন প্রত্যেক আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন। মামলায় দন্ডপ্রাপ্ত আলতু লস্কর, কাশেম লস্কর হাজির থাকলেও অপর আসামী ইদ্রিস আলী মোল্যা পলাতক রয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯৫৫/কেজিএ