বাসস ক্রীড়া-১৩ : রিয়াল মাদ্রিদের বিপক্ষে আটালান্টার ভরসা ‘বিস্ময়কর’ মুরিয়েল

112

বাসস ক্রীড়া-১৩
ফুটবল-চ্যাম্পিয়ন্স-আটালান্টা-রিয়াল মাদ্রিদ-প্রিভিউ
রিয়াল মাদ্রিদের বিপক্ষে আটালান্টার ভরসা ‘বিস্ময়কর’ মুরিয়েল
বার্গামো (ইতালি), ২৩ ফেব্রুয়ারি ২০২১ (বাসস/এএফপি): চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ১ম লেগের ম্যাচে আগামীকাল বার্গামোয় রিয়াল মাদ্রিদের মোকাবেলা করবে লুইস মুরিয়েলের ‘সুপার সাব’ ভুমিকা ও ফর্মে উজ্জীবিত আটালান্টা।
স্প্যানিশ চ্যাম্পিয়নদের মোকাবেলার আগে ঘরোয়া লিগে বেশ ভাল ভাবেই নিজেদের ঝালিয়ে নিয়েছে ইতালীয় ক্লাবটি। শক্তিশালী নাপোলিকে ৪-২ গোলে হারিয়ে সিরি এ লিগে পয়েন্ট তালিকার পঞ্চম অবস্থানে চলে এসেছে ক্লাবটি। ম্যাচে কলম্বিয় তারকা মুরিয়েল নিজে গোল করেছেন এবং স্বদেশী তারকা দুভান জাপাটাকে দিয়ে গোল করিয়েছেন।
আটালান্টার কোচ জিয়ান পিয়েরো গ্যাসপেরিনি বলেন,‘ মুরিয়েল বিষ্ময়কর। তিনি শুধু গোলে সহায়তাই করেন না। এই বছর তিনি মানিষক, শারিরিক ও অ্যাথলেটিক ফর্মের ক্ষেত্রে বিষ্ময়কর দক্ষতার প্রমান দিযেছেন। সেই সঙ্গে রয়েছে অসাধারণ ধারাবাহিকতা।’
২৯ বছর বয়সি এই তারকা ক্যারিয়ারের সেরা সময় পার করছেন। ইতোমধ্যে সব ধরনের টুর্নামেন্টে এ বছর ১৭ গোল করেছেন তিনি। যার মধ্যে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের দুটি গোল। তবে সেভিয়ায় গিয়ে হতাশাময় ১৮টি মাস কাটিয়েছেন তিনি। ২০১৭ সালে সাম্পদোরিয়া থেকে চড়া মুল্যে লা লিগার ওই ক্লাবটিতে যোগ দিয়েছিলেন তিনি। স্প্যানিশ ওই ক্লাবের হয়ে ৬৫ ম্যাচে অংশ নিয়ে মাত্র ১৩ গোল করতে সক্ষম হন তিনি। এরপর ফিওরেন্টিনায় ছয় মাসের জন্য ধারে যোগ দেন তিনি। পরে ২০১৯ সালের মধ্যভাগে আটালান্টায় থিতু হন মুরিয়েল।
সেখানে অভিষেক মৌসুমেই নিজের নামের পাশে ‘সুপার সাব’ ট্যাগ লাগিয়ে নেন তিনি। মাত্র ১০ ম্যাচে খেলেই সিরি এ লিগে ১৮ গোল করেন কলম্বিয় এ তারকা। এই মৌসুমে লিগে এখনো পর্যন্ত তিনি ১৪ গোল করেছেন। সমান গোল করেছেন এসি মিলানের সুইডিশ তারকা জøাটান ইব্রাহিমোভিচ। ১৮ ও ১৭ গোল করে তাদের চেয়ে এগিয়ে আছেন যথাক্রমে জুভেন্টাস সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো এবং ইন্টার মিলানের বেলজিয়ান তারকা রোমেলু লুকাকু।
তবে রোনালদো ও লুকাকুর চারটি গোল এসেছে পেনাল্টি থেকে। আর ইব্রা পেনাল্টি থেকে করেছেন তিন গোল। সেই তুলনায় মুরিয়েল মাত্র একটি গোল করেছেন পেনাল্টি থেকে। আটালান্টার হয়ে সর্বমোট ৭১ ম্যাচ থেকে ৩৬টি গোল করা মুরিয়েল বলেন,‘ কোচ আমাকে যেমন বাড়তি জায়গা দিচ্ছেন তেমনি খেলার জন্য দীর্ঘ সময় দিচ্ছেন। ফলে আমি ওই সুযোগের সর্বোচ্চ সদ্ব্যবহার করতে পারছি।’
বাসস/এএফপি/এমএইচসি/২০০০/স্বব