বাসস ক্রীড়া-১২ : দায়িত্ব নিয়েই সরে দাঁড়ালেন ভাস

109

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-ভাস
দায়িত্ব নিয়েই সরে দাঁড়ালেন ভাস
কলম্বো, ২৩ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজ সফরে শ্রীলংকার বোলিং কোচের দায়িত্ব নেয়ার মাত্র তিনদিনের মাথায় সরে দাঁড়ালেন দেশটির সাবেক পেসার চামিন্দা ভাস।
ভাসের সড়ে দাড়ানোর বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। বিবৃতিতে বলা হয়, ওয়েস্ট ইন্ডিজ সফরে শ্রীলংকা দলের সাপোর্ট স্টাফদের সদস্য হিসেবে থাকবেন না বলে বোর্ডকে জানিয়েছেন ভাস। এটি খুবই হতাশাজনক।
আর টুইটারে নিজের সড়ে দাঁঁড়ানো কথা জানাতে গিয়ে ভাস বলেন, ‘শ্রীলংকা ক্রিকেট বোর্ডকে একটি অনুরোধ করা হয়েছিলো। যা তারা মানতে রাজি নয়।’
গত শুক্রবার নতুন বোলিং কোচ হিসেবে ভাসকে নিয়োগ দেয় শ্রীলংকা। আগের দিন শ্রীলংকা দলের বোলিং কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান অস্ট্রেলিয়ার ডেভিড সাকে। ২০১৯ সালে লংকান জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব নিয়েছিলেন তিনি। ব্যক্তিগত কারন দেখিয়ে দায়িত্ব থেকে সড়ে যান ৫৪ বছর বয়সী সাকার।
২০১২ সালে অক্টোবরে শ্রীলংকা সফরে নিউজিল্যান্ডের পেসারদের সাথে কাজ করেছিলেন তিনি।
পরের বছর শ্রীলংকা দলের সাথে যোগ দেন ভাস। ২০১৫ সাল পর্যন্ত লংকানদের সাথেই ছিলেন তিনি। এরপর ২০১৬ সালের জানুয়ারিতে আয়ারল্যান্ডের বোলিং কোচ হন ভাস।
সর্বশেষ শ্রীলংকা হাই-পারফরম্যান্স সেন্টারে পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ভাস।
আন্তর্জাতিক ক্রিকেটে দেশের হয়ে ১১১টি টেস্টে ৩৫৫ উইকেট এবং ৩২২টি ওয়ানডেতে ৪শ উইকেট নেন ৪৭ বছর বয়সী ভাস।
ওয়েস্ট ইন্ডিজ সফরে ৩টি করে টি-টুয়েন্টি ও ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্টের সিরিজ খেলবে শ্রীলংকা। ৪ মার্চ থেকে শুরু হবে টি-টুয়েন্টি সিরিজ। ১০ মার্চ থেকে ওয়ানডে ও ২১েেশ মার্চ থেকে টেস্ট সিরিজ শুরু করবে দু’দল। সবগুলো ম্যাচ হবে অ্যান্টিগায়।
বাসস/এএমটি/১৯৫৬/স্বব