বাসস ক্রীড়া-৮ : চ্যাম্পিয়ন্স লিগে বকাল ম্যানসিটির মোকাবেলা করবে গ্লাডবাচ

111

বাসস ক্রীড়া-৮
ফুটবল-ইউরো-চ্যাম্পিয়ন্স-ম্যানসিটি-গ্লাডবাচ-প্রিভিউ
চ্যাম্পিয়ন্স লিগে বকাল ম্যানসিটির মোকাবেলা করবে গ্লাডবাচ
বার্লিন, ২৩ ফেব্রুয়ারি ২০২১ (বাসস/এএফপি): চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলর ১ম লেগে আগামীকাল বুধবার উড়ন্ত ম্যানচেস্টার সিটির মোকাবেলা করবে জার্মান ক্লাব বরুশিয়া মনচেনগ্লাডবাচ। আগামী মৌসুমে বরুশিয়া ডর্টমুন্ডে যোগ দানের ঘোষনা দেয়ার পর বর্তমান দলটিকে কোন ভাবেই বশে আনতে পারছেন না কোচ মার্কো রোজ। যে জন্য বেশ চাপের মধ্যেই সময় পার করছেন তিনি।
এদিকে বুদাপেস্টে জয় পাওয়া ম্যানচেস্টার সিটি সব ধরনের টুর্নামেন্টে টানা ১৮ ম্যাচে জয়ের রেকর্ড নিয়ে লড়াইয়ে নামবে কাল।
যদিও ঘরোয়া লিগে হার নিয়ে মনোবল একেবারেই তলানীতে নেমে গেছে গ্লাডবাচের। শনিবার তরা তলানির দ্বিতীয় স্থানের ক্লাব মেইঞ্জের কাছে হেরে গেছে ২-১ গোলে। গত সপ্তাহে কোচ রোজ বর্তমান ক্লাব ছেড়ে ডর্টমুন্ডে যাবার বিস্ময়কর ঘোষনা দেয়াতে এই পরাজয়ের ঘটনা ঘটেছে বলে মনে করেন সমালোচকরা। তার পরিকল্পিত ক্লাব ছাড়ার ওই খবর গ্লাডবাচ সমর্থকদেরও ক্ষুব্ধ করেছে।
শনিবারের ওই পরাজয়ের পর রোজ বলেন,‘ এই সপ্তাহেই সব কিছুু ঘটছে। সবকিছু খেলোয়াড়দের আঘাত করছে। এইসব কিছু ঘটছে আমার কারণে। আমি এর জন্য দায়ী।’
অপরদিকে গার্দিওলার সিটি সাম্প্রতিক সপ্তাহে পরাজিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল টটেনহ্যাম ও এভারটনকে। সর্বশেষ তাদের শিকারে পরিণত হয়েছে আর্সেনাল। এদিকে লিগের শেষ তিন ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট সংগ্রহ করেছে গ্লাডবাচ।
সিটির পর আগামী শনিবার ঘরোয়া লিগে জায়ন্ট ক্লাব আরবি লিপজিগের মোকাবেলা করতে হবে গ্লাডবাচকে। এরপর জার্মান ক্লাবের কোয়ার্টার ফাইনালে ভবিষ্যতের ক্লাব ডর্টমুন্ডকে আতিথেয়তা দিবে রোজের ক্লাব।
মেইঞ্জের কাছে পরাজিত হবার আগে অবশ্য গ্লাডবাচের কোচ লার্স স্টিন্ডল বলেছিলেন যে রোজের বিদায়ের খবরে তাদের দলে কোন সমস্যা হবে না। কিন্তু শনিবারের পরাফর্মেন্স অন্য কিছুই ইঙ্গিত করেছে। ফিরতি লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে ইত্তেহাদ স্টেডিয়ামে আগামী ১৬ মার্চ।
বাসস/এএফপি/এমএইচসি/১৮১০/স্বব