বাসস ক্রীড়া-৫ : ডর্টমুন্ডকে জরিমানা

100

বাসস ক্রীড়া-৫
ফুটবল-বুন্দেসলিগা-ডর্টমুন্ড
ডর্টমুন্ডকে জরিমানা
বার্লিন, ২৩ ফেব্রুয়ারি ২০২১ (বাসস/এএফপি): জার্মান লিগের সুরক্ষা আইন ভঙ্গ করায় সোমবার ৭৫ হাজার ইউরো জরিমানা গুনতে হয়েছে বরুশিয়া ডর্টমুন্ডকে। গত সপ্তাহে শালকের বিপক্ষে ডার্বি জয়ের পর উদযাপনে মত্ত বরুশিয়ার খেলোয়াড়রা টিম বাসে করে ফেরার সময় স্বাস্থ্যবিধি ভঙ্গ করে। শনিবারের ওই এ্যাওয়ে ম্যাচে ৪-০ গোলে জয়লাভ করেছিল ডর্টমুন্ড।
জার্মান ফুটবল লিগ (ডিএফএল) শনিবার ডর্টমুন্ডের খেলোয়াড়দের উদযাপনের ফুটেজ দেখার পর জরিমানার চিঠিটি ইস্যু করে। যেখানে বলা হয়,ওই সময় খেলোয়াড়রা মাস্ক ব্যবহার না করার পাশাপাশি বিরত ছিল সামাজিক দূরত্ব রক্ষা থেকে।
এই জরিমানার নির্দেশনা তাৎক্ষনিক মেনে নিয়ে রোববার ক্লাবের পক্ষ থেকে ক্ষমাও প্রার্থনা করা হয়। করোনাভাইরাস মহামারির কারণে নভেম্বর থেকে লকডাউনে রয়েছে জার্মানি। ওই সময় ক্লাবকে বেস্টন করে প্রায় ২০০ ভক্তকে থাকার সুযোগও দেয়া হয়েছে। ঘটনার এমন একটি অস্পষ্ট বর্ননাও দেয়া হয়েছে ডিএফএলের ওই চিঠিতে।
ডিএফএলের বিজ্ঞপ্তিতে বলা হয়,‘ ডার্বি যে স্পেশাল খেলা সে বিষয়ে কোন সন্দেহ নেই। স্বাস্থ্য্যবিধি অনুসরণ করার জন্য ক্লাবকে আরো দায়িত্বশীল ও মনোযোগী হওয়ার প্রয়োজন ছিল। বর্তমানে স্বাস্থ্য সুরক্ষা বিধির অনুসরনে প্রতিটি ম্যাচেই আয়োজন করতে হবে। আগমন ও প্রত্যাবর্তনের সময়ও এই নিয়েম কঠোরভাবে মানতে হবে।’
এদিকে ভবিষ্যতে যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে পুলিশ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে বলেও জানায় ডর্টমুন্ড।
বাসস/এএফপি/এমএইচসি/১৭১৭/স্বব