বাসস দেশ-৩৪ : নবনির্মিত শ্যুটিং একাডেমির নাম ’বঙ্গবন্ধু শ্যুটিং কমপ্লেক্স’ রাখার সুপারিশ

129

বাসস দেশ-৩৪
কমিটি- যুব ও ক্রীড়া
নবনির্মিত শ্যুটিং একাডেমির নাম ’বঙ্গবন্ধু শ্যুটিং কমপ্লেক্স’ রাখার সুপারিশ
ঢাকা, ২২ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় নবনির্মিত শ্যুটিং একাডেমির নাম ’বঙ্গবন্ধু শ্যুটিং কমপ্লেক্স’ নামকরণ করার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, আব্দুস সালাম মূর্শেদী, এ. এম. নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম সভায় অংশগ্রহণ করেন।
সভায় শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট, সাভার, ঢাকা এবং বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট, সাভার, ঢাকা পরিদর্শনের সিদ্ধান্ত নেয়া হয়। এর কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ইনস্টিটিউটের দক্ষিণ পাশে ৪ একর এবং উত্তর পাশে ১০ একর জমিসহ সর্বমোট ১৪ একর জমি মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়কে হস্তান্তর করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয়।
এছাড়া বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশনসহ অন্যান্য ইভেন্টের সরঞ্জামাদি আমদানীর ক্ষেত্রে ট্যাক্স ফ্রি করার বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।
সভায় ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে তাদের শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৯৪১/এএএ