বাসস ক্রীড়া-৫ : হার্থা বার্লিনকে হারিয়ে বুন্দেস লিগায় বায়ার্নের আরো কাছাকাছি লিপজিগ

111

বাসস ক্রীড়া-৫
ফুটবল- বুন্দেসলিগা- জার্মানি
হার্থা বার্লিনকে হারিয়ে বুন্দেস লিগায় বায়ার্নের আরো কাছাকাছি লিপজিগ
বার্লিন, ২২ ফেব্রুয়ারি ২০২১ (বাসস/এএফপি) : হার্থা বার্লিনকে হারিয়ে বুন্দেস লিগা পয়েন্ট তালিকায় বায়ার্ন মিউনিখের আরো কাছে পৌঁছে গেল আরবি লিপজিগ। রোববার ৩-০ গোলের জয়ে শীর্ষে থাকা বায়ার্নের সঙ্গে ২ পয়েন্টের ব্যবধানে চলে এসেছে লিপজিগ।
২৪ ঘন্টা আগে এইন্ট্রাখট ফ্রাঙ্কফুর্টের কাছে ২-১ গোলে পরাজিত হয়েছে বায়ার্ন। এই সুযোগটি বেশ ভালভাবেই কাজে লাগিয়েছে লিপজিগ। বার্লিনে অনুষ্ঠিত লিগ ম্যাচে অধিনায়ক মার্সেল সাবিতজারের দূরপাল্লার শটের গোল প্রথমার্ধেই এগিয়ে দেয় তালিকার দ্বিতীয় থানে থাকা লিপজিগকে।
বিরতির পর ডিফেন্ডার নর্ডি মুকিয়েলে এবং সেন্টার ব্যাক উইলি অর্বানের দর্শণীয় হেডের গোল লিপজিগের জয়কে ত্বরান্বিত করেছে।
খেলা শেষে সাবিতজার স্কাই স্পোর্টসকে বলেন,‘ এই তিন পয়েন্ট ছিল খুবই গুরুত্বপুর্ন। এখন চলছে দুই দলের মধ্যে ঘোর দৌঁড়। তবে এর পরিনতি নিয়ে আমরা এখনই কিছু বলতে পারছি না। আমাদেরকে শুধুু এই দেঁৗঁড়ে টিকে থাকতে হবে। শেষ পর্যন্ত এটাই হবে যথেষ্ট।’
সপ্তাহের মধ্যভাগে চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের কাছে পরাজিত হবার পর এই জয়টি স্বস্তি ফিরিয়ে দিয়েছে লিপজিগ শিবিরে।
বার্লিন অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ২৮ মিনিটে আনুমানিত ৩০ গজ দূর থেকে জোড়ালো শটে গোল করে লিপজিগকে এগিয়ে দেন সাবিতজার।
বিরতির পর ৭১ মিনিটে মাত্তেও গুয়েন্ডাউজির শটের বল বারে লেগে ফিরে এলে ডি বক্স থেকেই শটের মাধ্যমে ফিরতি বল জালে জড়িয়ে দেন মুকিয়েলে। শেষ বাঁশি বাজার ৬ মিনিট আগে সাবিতজারের ক্রসের বল দর্শীয় হেডের মাধ্যমে জালে জড়িয়ে দেন অর্বান। এতেই টানা চতুর্থ লিগ জয় নিয়ে ঘরে ফিরে লিপজিগ।
রোবার অনুষ্ঠিত বুন্দেসলিগার অন্য ম্যাচে হফেনহেইম ৪-০ গোলে ওয়ার্ডার ব্রেমেনকে পরাজিত করেছে। এছাড়া ১-১ গোলে ড্র হয়েছে অসবার্গ বনাম বায়ার লেভারকুজেনের মধ্যকার অপর ম্যাচটি।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৪০/স্বব