এক ঝাঁক নতুন মুখ নিয়ে ভারতের টি-টোয়েন্টি

1666

নয়া দিল্লি, ২১ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : এক ঝাঁক নতুন মুখ অন্তর্ভুক্ত করে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
প্রথমবারের মত দলে ডাক পেয়েছেন তিন ব্যাটসম্যান ইশান কিষান, সূর্যকুমার যাদব এবং রাহুল তেওয়াটিয়া। সর্বশেষ অস্ট্রেলিয়া সফরে দলে প্রথমবারের মত ডাক পেলেও ইনজুরির কারনে ছিটকে পড়েছিলেন স্পিনার বরুন চক্রবর্তী।
সংযুক্ত আরব আমিরাতে হওয়া সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আলো ছড়িয়েছেন কিশান-সূর্যকুমার-তেওয়াটিয়া ও বরুন।
এছাড়াও দলে ফিরেছেন রোহিত শর্মা, ভুবেনেশ্বর কুমার ও ঋসভ পান্থ। ইনজুরির কারনে দলে সুযোগ হয়নি মনিষ পান্ডিয়া, সঞ্জু স্যামসন ও মায়াঙ্ক আগারওয়ালের। ২০১৮ সালের পর রঙ্গিন পোশাকের দলে ফিরেছেন স্পিনার অক্ষর প্যাটেল। বিশ্রাম দেয়া হয়েছে পেসার জসপ্রিত বুমরাহকে।
সম্প্রতি বিজয় হাজারে ট্রফিতে ৯৪ বলে ১৭৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন কিষান। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ১৩ ইনিংসে ৫১৬ রান করেছিলেন তিনি। ঘরোয়া টুর্নামেন্টেমুম্বাইয়ের হয়ে খেলা সূর্যকুমার ১৫ ইনিংসে করেন ৪৮০ রান।
রাজস্থান রয়্যালসের তেওয়াটিয়া ১১ ইনিংসে ২৩০ রান করেছিলেন। লোয়ার-অর্ডারে ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস খেলে দলকে বেশ কয়েকটি ম্যাচ জিতিয়েছেন তিনি। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা বরুন ১৩ ইনিংসে ১৭ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সফরের দলে ডাক পান তিনি। পরে ইনজুরির কারনে সফর করা হয়নি তার।
আগামী ১২ মার্চ থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। পরের চার ম্যাচ ১৪, ১৬, ১৮ ও ২০ মার্চ। সব গুলো ম্যাচই হবে আহমেদাবাদে।
ভারতের টি-টোয়েন্টি দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, হার্ডিক পান্ডিয়া, ঋসভ পান্থ (উইকেটরক্ষক), ইশান কিষান (উইকেটরক্ষক), যুজবেন্দ্রা চাহাল, বরুন চক্রবর্তী, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রাহুল তেওয়াটিয়া, টি নটরাজন, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নবদীপ সাইনি ও শার্দুল ঠাকুর।