নাটোরে শহীদ দিবস পালিত

231

নাটোর, ২১ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : ভাষা শহীদদের আত্মার শান্তি এবং দেশের সমৃদ্ধি কামনা করে আলোচনা, শিশু প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ, ভ্রাম্যমাণ ট্রাকে একুশের গান ও পথ নাটক আয়োজনসহ বিভিন্ন কর্মসূিচর মধ্য দিয়ে নাটোরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।
আজ রোববার বেলা এগারোটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল এবং সভা প্রধানের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও নাটোর জজকোর্টের পিপি এডভোকেট সিরাজুল ইসলাম প্রমুখ।
পরে শিশু প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার ও সনদ বিতরণ করা হয়।
একুশের প্রথম প্রহরে নাটোর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পণ করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। ধর্মীয় প্রতিষ্ঠান সমূহে ভাষা শহীদদের স্মরণে মোনাজাত ও প্রার্থনা আয়োজন করা হয়। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অনলাইন রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।