বাসস ক্রীড়া-১০ : আইপিএলে শ্রীলংকানদের অনুপস্থিতিতে খুশী জয়াবর্ধনে

107

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-জয়াবর্ধনে
আইপিএলে শ্রীলংকানদের অনুপস্থিতিতে খুশী জয়াবর্ধনে
কলম্বো, ২০ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : গত বৃহস্পতিবার শেষ হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১৪তম আসরের নিলাম। আসরে নয় জন শ্রীলংকার ক্রিকেটারের নাম উঠলেও তাদের দলে ভেড়ায়নি কোন ফ্র্যাঞ্চাইজি। যা শ্রীলংকা ক্রিকেটের জন্য হতাশার। কিন্তু এই হতাশাকে ইতিবাচক হিসেবেই দেখছেন শ্রীলংকার সাবেক অধিনায়ক ও আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ মাহেলা জয়াবর্ধনে।
শ্রীলংকার সংবাদমাধ্যমকে জয়াবর্ধনে বলেন, ‘আমি মনে করি, আইপিএল আমাদের দেশের খেলোয়াড়ের সুযোগ না পাওয়া হতাশার। কিন্তু আমাদের ক্রিকেটারদের জন্য এটি একটি শক্ত বার্তা। আরও ভালো ক্রিকেট খেলতে হবে, তবেই আইপিএলের মত বড় প্লাটফর্মে সুযোগ মিলবে।’
বর্তমানে খেলোয়াড়দের মধ্যে বেশ ঘাটতি রয়েছে বলেই এবারের আইপিএলের নিলামে শ্রীলংকার খেলোয়াড়রা সুযোগ পাননি। এই নিলাম থেকে শিক্ষা নিয়ে তারা নিজেদের দক্ষতার উন্নতি করবে বলে বিশ্বাস জয়াবর্ধনের।
তিনি বলেন, ‘তিন ফরম্যাটে শ্রীলংকার ক্রিকেটারদের এখনো অনেক ঘাটতি রয়েছে। তবে আমি নিশ্চিত যে, তারা দ্রুত নিজেদের দক্ষতা উন্নতি করবে এবং আইপিএলে শ্রীলংকার তরুণ প্রজন্মের আগমন ঘটবে। আইপিএল এমন একটি জায়গা যেখানে আপনি বিশ্ব ক্রিকেটের সেরা খেলোয়াড়দের নিয়ে খেলতে চেষ্টা করেন। নিলামে বিক্রি না হওয়া শ্রীলংকার খেলোয়াড়দের জন্য ভালো বার্তা। যাতে তারা প্রতিযোগিতায় টিকে থেকে যোগ্যতার ভিত্তিতে আইপিএলের অংশ হতে পারে।’
২০২০ আইপিএলের জন্য শ্রীলংকা থেকে মাত্র দু’জন ছিলেন। মুম্বাইয়ের হয়ে লাসিথ মালিঙ্গা ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে ইসুরু উদানা। করোনাভাইরাসের কারনে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত সেই আইপিএল শুরুর আগেই নিজের নাম প্রত্যাহার করে নেন মালিঙ্গা। তাই সর্বশেষ আসরে শ্রীলংকার হয়ে শুধু উদানাই অংশ নিয়েছিলেন।
বাসস/এএমটি/১০০০/স্বব