বাসস ক্রীড়া-৭ : করোনাভাইরাসের উপসর্গ: চতুর্থ টেস্টে নেই কারান

136

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-স্যাম কারান
করোনাভাইরাসের উপসর্গ: চতুর্থ টেস্টে নেই কারান
লন্ডন, ২০ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : শারীরিকভাবে অসুস্থ থাকায় ভারতের বিপক্ষে সিরিজে আর ফিরতে পারবেন না ইংল্যান্ডের স্যাম কারান। সিরিজের চতুর্থ টেস্টে ফেরার পরিকল্পনা ছিলো তার। কিন্তু সেই সম্ভাবনা নাকচ করে বিবৃতি দিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
শ্রীলংকা সফর শেষে ইংল্যান্ডের রোটেশন পদ্ধতির কারনে বিশ্রাম দেয়া হয়েছিলো কারানকে। তবে ভারতের বিপক্ষে শেষ টেস্ট ও সীমিত ওভারের ম্যাচে ফেরার লক্ষ্য ছিলো ২২ বছর বয়সী বাঁ-হাতি পেসার কারানের।
তবে এটি স্পষ্ট হয়েছে, ব্রিটেন থেকে আহমেদাবাদ যাওয়ার পথে একাধিক বাণিজ্যিক ফ্লাইটে সংস্পর্শে কারনে ভাইরাসের সম্ভাবনা বাড়তে পারে।
সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের পছন্দের তালিকায় ছিলেন কারান। তাই টিম ম্যানেজমেন্টের লক্ষ্য ছিলো সীমিত ওভারের ক্রিকেটে তাকে দলে নেয়া। এজন্য ২৬ ফেব্রুয়ারি চার্টাড ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছিলো।
এক বিবৃতিতে ইসিবি জানায়, ‘পরিকল্পনা অনুযায়ী, ৪ মার্চ থেকে শুরু হতে যাওয়া চতুর্থ টেস্টের জন্য সারের অলরাউন্ডারকে আহামেদাবাদে উড়িয়ে আনা কথা চিন্তা-ভাবনা ছিল।’
তৃতীয় টেস্টের পর দল ছাড়ার কথা ছিলো ক্রিস ওকসের। তবে কারানের অনুপস্থিতি পূরণ করতে পারেন ওকস।
তবে ইংল্যান্ডের বোলিং লাইন-আপটি বেশ বড়। জেমস এন্ডারসন, স্টুয়ার্ট ব্রড, জোফরা আর্চার, বেন স্টোকসের সাথে আছেন ওলি স্টোন। রিজার্ভে রয়েছে ওলি রবিনসন।
চার ম্যাচের টেস্ট সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে। প্রথম টেস্ট ইংল্যান্ড ২২৭ রানে ও দ্বিতীয় ভারত ৩১৭ রানে জিতে। সিরিজের প্রথম দুই টেস্ট হয়েছে চেন্নাইয়ে।
সিরিজের শেষ দু’টি ম্যাচ আহমেদাবাদে অনুষ্ঠিত হবে। ২৪ ফেব্রুয়ারি আহমেদাবাদে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট।
বাসস/এএমটি/০৯৫২/স্বব