বাসস দেশ-৪৪ : ফেনীতে ভূমি মালিকদের মাঝে ১৫ কোটি ৫৭ লাখ টাকার ক্ষতিপূরণের চেক বিতরণ

161

বাসস দেশ-৪৪
ক্ষতিপূরণের চেক- ভূমি
ফেনীতে ভূমি মালিকদের মাঝে ১৫ কোটি ৫৭ লাখ টাকার ক্ষতিপূরণের চেক বিতরণ
ফেনী, ১৮ ফেব্রুয়ারি ২০২১ (বাসস): জেলায় আজ বিভিন্ন প্রকল্পে অধিগ্রহণকৃত ভূমির মালিকদের মাঝে ১৫ কোটি ৫৭লাখ টাকার ক্ষতিপূরণের চেক বিতরণ করেছে জেলা প্রশাসন।
আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রসাশকের সম্মেলনকক্ষে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের হাতে এসব চেক তুলে দেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।
ফেনী জেলার সদর উপজেলা, ছাগলনাইয়া ও সোনাগাজী উপজেলার ৬টি প্রকল্পের জন্য ৩২ জন ভূমি মালিককে ১৫ কোটি ৫৭ লাখ ৯৩ হাজার ৫৪৪ টাকার চেক প্রদান করা হয়েছে।
জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখা সূত্রে জানা যায়, জেলা সদরের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর জেলা কার্যালয় নির্মাণ, ছাগলনাইয়া উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ, সোনাগাজী উপজেলায় ফেনী অর্থনৈতিক অঞ্চল শীর্ষক প্রকল্প (চর এলেন) ও একশ’ মেগাওয়াট সৌরবিদ্যুৎ ও একশ’ মেগাওয়াট বায়ু বিদ্যুৎ প্রকল্প, একশ’ মেগাওয়াট গ্রীড টাইড সোলার পার্ক এবং ফেনী সদর ও ছাগলনাইয়া উপজেলায় চট্টগ্রাম-ফেনী-বাখরাবাদ গ্যাস সঞ্চালন সমান্তরাল পাইপ লাইন প্রকল্পের জন্য জমি অধিগ্রহণ করা হয়েছে।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা রুবাইয়া আফরোজ, সহকারী কমিশনার (রাজস্ব) এনএম আবদুল্লাহ আল মামুন এবং সংশ্লিষ্ট ভূমি মালিকরা উপস্থিত ছিলেন।
বাসস/এনডি/সংবাদদাতা/২০৪৮/এমকে