বাসস ক্রীড়া-১২ : ইংল্যান্ডের হান্ড্রেড বল ড্রাফটে অস্ট্রেলিয়ার ওয়ার্নার

91

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-ইংল্যান্ড-হান্ড্রেড-ওয়ার্নার
ইংল্যান্ডের হান্ড্রেড বল ড্রাফটে অস্ট্রেলিয়ার ওয়ার্নার
লন্ডন, ১৮ ফেব্রুয়ারি ২০২১ (বাসস/এএফপি): ইংল্যান্ডের হান্ড্রেড বল ক্রিকেটের উদ্বোধনী সংস্করণে আড়াই শতাধিক ক্রিকেটারের তালিকায় যুক্ত হয়েছেন অস্ট্রেলিয় তারকা ডেভিড ওয়ার্নার।
গত বছরেই শুরুর কথা ছিল বহুল আলোচিত ১০০ বলের ফ্য্রাঞ্চাইজি এ ক্রিকেট টুর্নামেন্টটি। কিন্তু করোনা মহামারির কারণে সেটি পিছিয়ে যায়। অশগ্রহনকারী আটটি দল গত বছর বাছাই করা খেলোয়াড়দেরকেই রেখে দিয়েছে। এখন বাকী আছে বিদেশী কোটায় ৭টি এবং দেশী কোটায় ২৮ ক্রিকেটারের অন্তর্ভুক্তি।
মারকুটে ব্যাটসম্যান ওয়ার্নার ১০ বিদেশী ক্রিকেটারের একজন যিনি সর্বাধিক পারিশ্রমিকের কোটাভুক্ত। এর সর্বনিন্ম সম্মাননা এক লাখ পাউন্ড। ওই তালিকায় থাকা অন্য ক্রিকেটাররা হলেন পাকিস্তানের বাবর আজম, দক্ষিন আফ্রিকার কুইন্টন ডি কক ও ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার।
আগামী সোমবার ভার্চুয়াল মঞ্চে অনুষ্ঠিত হবে খেলোয়াড়দের চুড়ান্ত বাছাই ও নির্বাচন প্রক্রিয়া। ২০২০ সালে প্রথম দফায় অবশ্য ওয়ার্নারকে দলভুক্ত করেছিল সাউদার্ন ব্রেভ। কিন্তু করোনা মাহামারির সুচনালগ্নে সেখান থেকে সরে আসেন তারা। এই বছরের ড্রাফটে ঢুকতে পারবেন বলে আশা করেননি ওয়ার্নার। কিন্তু অস্ট্রেলিয়ার দক্ষিন আফ্রিকা সফর বাতিল হওয়ায় সুযোগ পেয়েছেন তিনি।
তবে টুর্নামেন্টে অংশ নিচ্ছেন না ওয়েলস ফায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়া তার অস্ট্রেলিয় সতীর্থ স্টিভ স্মিথ ও মিচেল স্টার্ক। ভারত সফররত ইংল্যান্ড টেস্ট স্কোয়াডের তিন সদস্য এই ড্রাফটে রয়েছেন। এরা হলেন উইকেট রক্ষক বেন ফোকস, অফ স্পিনার ডম বেস এবং ফাস্ট বোলার ওলি স্টোন।
বাসস/এএফপি/এমএইচসি/১৯২২/স্বব