বাসস ক্রীড়া-৭ : অ্যালেটিকোকে রুখে দিল লেভান্তে

80

বাসস ক্রীড়া-৭
ফুটবল-লা লিগা-অ্যাটলেটিকো
অ্যালেটিকোকে রুখে দিল লেভান্তে
মাদ্রিদ, ১৮ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস/এএফপি): প্রতিদ্বন্দ্বী দলের সঙ্গে আট পয়েন্টের ব্যবধান রচনা করা হলো না অ্যাটলেটিকো মাদ্রিদের। বুধবার অনুষ্ঠিত লা লিগার ম্যাচে লেভান্তের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রাজধানীর ক্লাবটি। অবশ্য অ্যাঞ্জেল কোরেয়ার ভয়ঙ্কর এক মিসে পয়েন্ট ভাগ করতে হয়েছে শির্ষ ধারীদের।
এখন তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে ৬ পয়েন্টের ব্যবধানে এগিয়ে রয়েছে দিয়েগো সিমিওনের শিষ্যরা। তিন ম্যাচের দুটিতে দুই ড্রয়ে শিরোপা জয়ের দৌঁড়ে নিজেদের একচেটিয়া নিয়ন্ত্রন অনেকটাই হারিয়ে ফেলেছে অ্যাটলেটিকো।
২০১৪ সালের পর প্রথম লিগ শিরোপা জয়ের চেস্টারত অ্যাটলেটিকো প্রথমার্ধের শেষ ভাগের প্রতিআক্রমন থেকে পয়েন্ট সংগ্রহ করতে সক্ষম হয়।
ম্যাচের ১৭ মিনিটে বিষ্ময়কর ভাবে গোল করে এগিয়ে যায় স্বাগতিক অ্যাটলেটিকো। তবে একক ভাবে মাঠের নিয়ন্ত্রন নিজেদের আওতায় নিয়ে নেয় সিমিওনের শিষ্যরা। বিরতিতে যাবার আট মিনিট আগে সমতাসুচক গোলটি ছাড়া প্রতিপক্ষের গোলবক্সে ভিড়তেই পারছিল না অ্যাটলেটিকো।
২৬ বছর বয়সি মার্কোস লরেন্তের দূরপাল্লার শটের বলটি জালে জড়ালে সমতা ফিরে পায় সিমিওনের দল। এরপর লেভান্তের গোল রক্ষক আইতর ফার্নান্দেজ আরো সতর্ক হয়ে উঠেন। যার সুবাদে অ্যাটলেটিকোর এগিয়ে যাবার দারুন একটি প্রচেস্টা ভেস্তে যায়। লুইস সুয়ারেজের জেড়ালো ভলিতে নিচু হয়ে আসা বল ডাইভ দিয়ে ফিরিয়ে দেন ওই গোল রক্ষক।
বিরতির পর আক্রমণের ধার আরো বাড়িয়ে দেয় সিমিওনের শিষ্যরা। কিন্তু প্রতিবারই বাঁধা হয়ে দাঁড়ায় লেভান্তের ওই গোল রক্ষক। তিনি একে একে ফিরিয়ে দেন সুয়ারেজ ও অ্যাঞ্জেল কোরেয়াকে। তিনি একেবারে ফাঁকায় পেয়ে গিয়েছিলেন গোল রক্ষক ফার্নান্দেজকে। তারপরও গোল দিতে ব্যর্থ হন।
শীর্ষ ক্লাবের এ রকম আরো কয়েকটি আক্রমন রুখে দিয়েছেন ফার্নান্দেজ, যে আক্রনের রচয়িতা ছিলেন সুয়ারেজ ও লরেন্ত। ৮৯ মিনিটের সর্বশেষ জোড়ালো আক্রমনে সফল হলে পুর্ন তিন পয়েন্ট সংগ্রহ করতে পারতো সিমিওনের দল।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৪০/-স্বব