বাসস দেশ-২২ : চট্টগ্রামে ১১ দিনে টিকা নিয়েছেন ১ লাখ ৩০ হাজার মানুষ

85

বাসস দেশ-২২
চট্টগ্রাম-টিকা
চট্টগ্রামে ১১ দিনে টিকা নিয়েছেন ১ লাখ ৩০ হাজার মানুষ
চট্টগ্রাম, ১৮ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস): চট্টগ্রামে গণ টিকা কার্যক্রম শুরুর পর গত ১১ দিনে টিকা গ্রহণ করেছেন ১ লাখ ৩০ হাজার মানুষ। গতকাল বুধবার পর্যন্ত চট্টগ্রাম মহানগর ও উপজেলা মিলিয়ে চট্টগ্রাম জেলায় মোট ১ লাখ ৩০ হাজার ১১৪ জন মানুষ করোনার টিকা নিয়েছেন।
বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, বুধবার দুপুর পর্যন্ত চট্টগ্রামের মোট ১ লাখ ৯৮ হাজার ৭১৬ জন অনলাইনে টিকার নিবন্ধন সম্পন্ন করেছেন। সে হিসেবে এখন পর্যন্ত মোট নিবন্ধনকারীর ৬৫ ভাগ মানুষ টিকা পেয়েছেন।
তিনি আরো জানান, গতকাল বুধবার একদিনে চট্টগ্রাম জেলায় মোট ১৫ হাজার ৩৮১ জন টিকা গ্রহণ করেছেন। এর মধ্যে মহানগরের ১১টি কেন্দ্রে মোট ৮ হাজার ২৮০ জন টিকা নিয়েছেন। আর ১৪ উপজেলায় ৭ হাজার ১০১ জন টিকা নিয়েছেন।
এদিকে, মহানগরসহ জেলায় গতকাল বুধবার পর্যন্ত মোট টিকা নিয়েছেন ১ লাখ ৩০ হাজার ১১৪ জন। এর মধ্যে ৮৫ হাজার ৪৮০ জন পুরুষ ও ৪৪ হাজার ৬৩৪ জন মহিলা। এ পর্যন্ত মহানগরে ৬৫ হাজার ৫৪৫ জন এবং উপজেলা পর্যায়ে ৬৪ হাজার ৫৬৯ জন টিকা নিয়েছেন।
উল্লেখ্য, সারাদেশের পাশাপাশি ৭ ফেব্রুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে করোনার টিকাদান শুরু হয়েছে চট্টগ্রামেও। প্রথম দিন মহানগর ও উপজেলা মিলিয়ে মোট ১ হাজার ৯০ জনকে টিকা দেয়া হয় চট্টগ্রামে। ২য় দিন দেয়া হয় ২ হাজার ৬৭৮ জনকে। ৩য় দিন একদিনে টিকাগ্রহীতার সংখ্যা ৬ হাজার ছাড়িয়ে যায়। প্রথম ৩ দিনে চট্টগ্রামের প্রায় ১০ হাজার (৯ হাজার ৮২৭ জন) মানুষ করোনার টিকা নিয়েছেন। ৪র্থ দিন টিকা নিয়েছেন ১০ হাজার জন। এরপর থেকে দৈনিক প্রায় ২০ হাজার মানুষ করোনার টিকা নিয়েছেন চট্টগ্রামে।
বাসস/জিই/কেএস/১৭০৫/-শআ