সেভিয়ার বিপক্ষে ডর্টমুন্ডকে চালকের আসনে রাখলেন হ্যালান্ড

248

সেভিয়া (স্পেন), ১৮ ফেব্রুয়ারি ২০২১ (বাসস/এএফপি) : আর্লিং ব্রট হালান্ডের আরেকটি অসাধরাণ ফিনিশিংয়ে ভর করে পিছিয়ে পড়ার পরও সেভিয়াকে ৩-২ গোলে পরাজিত করেছে বরুশিয়া ডর্টমুন্ড। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর প্রথম লেগে এই জয়ের ফলে শেষ আটের পথে কিছুটা এগিয়ে থাকল বুন্দেসলিগা জায়ান্ট ডর্টমুন্ড।
রামন সানচেজ পিজুয়ান স্টেডিয়ামের রুদ্ধদ্বারে অনুষ্ঠিত ম্যাচের ৭ম মিনিটে ফার্নান্দেজ সুসো’র ডিফ্ল্যাক্টেড শটের গোলে এগিয়ে যায় গত মৌসুমের ইউরোপা লিগ জয়ী স্প্যানিশ জায়ান্টরা। কিন্তু দ্রুতই ১৯তম মিনিটে গোলটি পরিশোধ করে জার্মান ক্লাবকে সমতায় ফিরিয়ে আনেন মাহমুদ দাহুদ। প্রথমার্ধেই পরপর দুই গোল করে ডর্টমুন্ডকে চালকের আসনে বসিয়ে দেন হালান্ড। নরওয়েজিয়ান এই তারকা ২৭ ও ৪৩ মিনিটে গোল দুটি করেন। এতে সব প্রতিযোগিতায় ২৪ ম্যাচ থেকে এই মৌসুমে ২৫টি গোলের মালিক বনে যান তিনি। অপরদিকে চ্যাম্পিয়ন্স লিগে মাত্র ১৩টি ম্যাচ থেকে হালান্ড করেছেন ১৮ গোল।
ম্যাচের শেষভাগে ৮৪ মিনিটে সেভিয়ার হয়ে দ্বিতীয় গোলটি করেছেন বদলি খেলোয়াড় লুক ডি জং। আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে ফিরতি লেগের ম্যাচ। সেখানেও ফেভারিট হিসেবে মাঠে নামবে ডর্টমুন্ড।
লা লিগার শীর্ষ পয়েন্টধারী অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে বেশ উচু প্রত্যাশা নিয়েই গতকাল মাঠে নেমেছির সেভিয়া। কিন্তু জয়ের পরিবর্তে হতাশাকেই সঙ্গী করতে হল লা লিগার ক্লাবটিকে।
জুলেন লোপেতেগুইর এই ক্লাবটি এর আগে টানা নয় ম্যাচে জয়লাভ করেছে। ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নামার আগে টানা সাত ম্যাচে কোন গোল হজম করেনি তারা। ২০০৫ সাল থেকে এ পর্যন্ত ৫বার ইউরোপা বা সাবেক উয়েফা কাপের শিরোপা জয় করেছে সেভিয়া। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে শুধুমাত্র একবার শেষ ষোলর বাঁধা পেরুতে পেরেছে ক্লাবটি। ২০০৮ সালের ওই আসরে কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে পরাজিত হবার আগে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে দিয়েছিল সেভিয়া।