বাসস ক্রীড়া-৩ : দেশের মাটিতে পোর্তোর কাছে হারলো রোনালদোর জুভেন্টাস

82

বাসস ক্রীড়া-৩
ফুটবল-চ্যাম্পিয়ন্স-পোর্তো-জুভেন্টাস
দেশের মাটিতে পোর্তোর কাছে হারলো রোনালদোর জুভেন্টাস
পোর্তো (পর্তুগাল), ১৮ ফেব্রুয়ারি ২০২১ (বাসস/এএফপি) : পরাজয় দিয়ে জুভেন্টাসের হয়ে নিজ দেশে প্রথম ফুটবল মিশন শেষ করল ক্রিস্টিয়ানো রোনালদো। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর প্রথম লেগের ম্যাচে স্বাগতিক এফসি পোর্তোর কাছে ২-১ গোলে হেরে গেছে ইতালীয় চ্যাম্পিয়নরা।
এস্তাদিও দো ড্রাগাওয়ে অনুষ্ঠিত ম্যাচের ২য় মিনিটেই ডিফেন্ডার রদ্রিগো বেন্টাকুরের ব্যর্থতার সুযোগে গোল করে পোর্তোকে এগিয়ে দেন তাদের ইরানী স্ট্রাইকার মেহদি তারেমি। বিরতি থেকে ফিরে ৪৬ মিনিটে মালি’র স্ট্রাইকার মুসা মারেগার গোলে দ্বিগুন ব্যবধানে পৌঁছে যায় স্বাগতিক পোর্তো।
শেষ বাঁশি বাজার ৮ মিনিট আগে সফরকারী জুভেন্টাসের হয়ে ফেডেরিকো চেইজা একটি গোল পরিশোধ করে জুভেন্টাসের দ্বিতীয় লেগের সম্ভাবনা বাঁচিয়ে রেখেছেন। আগামী ৯ মার্চ তুরিনে অনুষ্ঠিত হবে ফিরতি লেগের ম্যাচটি।
তৃতীয়বারের মত চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা প্রত্যাশী জুভেন্টাসের এ দিনের পারফর্মেন্স ছিল চরম হতাশার। যদিও ২৫ বছরের মধ্যে প্রথমবার এই শিরোপা জয়ের জন্য মুখিয়ে আছে ইতালীয় জায়ান্টরা।
চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলের মালিক ৩৬ বছর বয়সি রোনালদো তার সাবেক রিয়াল মাদ্রিদ ও পুর্তগীজ আন্তর্জাতিক সতীর্থ পেপের নেতৃত্বাধীন দলের বিপক্ষে কোন গোলই করতে পারেননি। বরং শুরুতে হজম করা গোলের একটি পরিশোধ করতেই রীতিমত সংগ্রাম করতে হয়েছে অতিথিদের।
খেলা শেষে জুভেন্টাস কোচ আন্দ্রে পিরলো বলেন, তার দল ‘একটি রুপার থালায়’ করে স্বাগতিকদের হাতে এই জয়টি উপহার হিসেবে তুলে দিয়ে এসেছে। তিনি বলেন,‘ প্রথম মিনিট থেকেই তারা ভুল করেছে। শুরুতেই যখন আপনি এভাবে গোল হজম করবেন, তখন স্বাভাবিকভাবেই একটি ভয় গোটা দলে ছড়িয়ে পড়বে। আপনার মধ্যে ঘাটতি দেখা দিবে।
পোর্তো দারুন একটি সমাপ্তি টেনেছে। আর প্রথম ওই গোলের পর ম্যাচটি আরো বেশী কঠিন হয়ে ওঠে। আমরা তাদের হাতে ম্যাচটি তুলে দিয়েছি এবং তারা রূপালী থালায় সেটি গ্রহন করে নিয়েছে। ভাগ্যক্রমে চিয়েজার বদৌলতে শেষভাগে আমরা একটি গোল পরিশোধ করতে পেরেছি। এখন আমাদের মনোযোগ থাকবে ফিরতি লেগে।
বাসস/এএফপি/এমএইচসি/১৬০৫/স্বব