বাসস ক্রীড়া-১ : ইংল্যান্ডের পক্ষে অস্ট্রেলিয়ার হ্যাজেলউড

91

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-হ্যাজেলউড
ইংল্যান্ডের পক্ষে অস্ট্রেলিয়ার হ্যাজেলউড
সিডনি, ১৮ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : বিশ্ব ক্রিকেটের জন্মলগ্ন থেকেই চিরপ্রতিন্দ্বন্দি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। ১৮৭৭ সালের ১৫ মার্চ এই দু’দলের হাত ধরেই টেস্ট ক্রিকেটের পথ চলা শুরু হয়। অ্যাশেজের মত সিরিজেও তুমুল উত্তেজনা ছড়ায় অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। তবে চিরপ্রতিন্দ্বন্দি হয়েও ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে ইংল্যান্ডের প্রতিই সমর্থন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের ফলাফলের উপর নির্ভর করছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল অস্ট্রেলিয়ার খেলার সম্ভাবনা।
ভারত-ইংল্যান্ডের মধ্যকার চার ম্যাচ টেস্ট সিরিজের দু’টি শেষ হয়েছে। ১-১ সমতা বিরাজ করছে। সিরিজে আরও বাকি ২টি ম্যাচ। ফাইনালে খেলতে হলে দুই টেস্টের একটিতে জিততেই হবে এবং অন্যটি ড্র করতে হবে ভারতকে।
ভারতের বিপক্ষে দু’টির একটি টেস্ট ইংল্যান্ড জিতলেই ফাইনালে যাবার সম্ভাবনা বাড়বে অস্ট্রেলিয়ার। আর যদি শেষ দুই টেস্ট জিতে যায় ইংল্যান্ড, তবে নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনাল খেলবে ইংলিশরা। আর অস্ট্রেলিয়া চাইছে সিরিজটি ড্র হোক, তাহলে ফাইনাল খেলবে অসিরাই।
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার স্বপ্ন নিয়ে হ্যাজেলউড বলেন, ‘অন্য কোন টেস্ট সাধারণত খুব বেশি দেখা হয় না। তবে ভারত-ইংল্যান্ড সিরিজের দিকে নজর রাখতে হচ্ছে। আশা করছি সিরিজের ফল আমাদের উপকার করবে। ইংল্যান্ড আমাদের জন্য ভালো কিছু করে দিবে। যদিও ইংল্যন্ডকে সমর্থন করাটা অদ্ভুত দেখাচ্ছে। কিন্তু ফাইনালে খেলতে হলে, ইংল্যান্ডকে সমর্থন করতেই হচ্ছে আমাদের। সদ্য ভারতের কাছে দেশের মাটিতে টেস্ট সিরিজ হারের কারনে ইংল্যান্ডকে সমর্থন দিতে হচ্ছে।’
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিল বলছে, ৭০ শতাংশ জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। ৬৯ দশমিক ৭ শতাংশ জয় নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে ভারত। ৬৯ দশমিক ২ শতাংশ জয় নিয়ে তৃতীয়স্থানে অস্ট্র্রেলিয়া। ৬৭ শতাংশ জয় নিয়ে চতুর্থস্থানে ইংল্যান্ড।
বাসস/এএমটি/১৫৫৫/স্বব