বাসস ক্রীড়া-১০ : সামি-সাইনিকে ছাড়া শেষ দুই টেস্টের ভারত দল

80

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-ভারত দল
সামি-সাইনিকে ছাড়া শেষ দুই টেস্টের ভারত দল
নয়া দিল্লি, ১৭ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : ইংল্যান্ডের বিপক্ষে শেষ দুই টেস্টের দলে ফেরার কথা ছিলো দুই পেসার মোহাম্মদ সামি ও নবদীপ সাইনির। কিন্তু সামি ও সাইনি পুরোপুরি ফিট না হওয়ায় ইংলিশদের বিপক্ষে শেষ দুই টেস্টের দলে সুযোগ হয়নি তাদের। সামি-সাইনিকে ছাড়াই শেষ দুই টেস্টের জন্য ১৭ সদস্যের দল ঘোষনা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
দলে থাকলেও, ফিটনেস পরীক্ষায় দিতে হবে আরেক পেসার উমেশ যাদবকে। ফিটনেস পরীক্ষায় উৎরে গেলেই শেষ দুই টেস্টে দলের সাথে থাকবেন তিনি। নয়তো উমেশের পরিবর্তে দলে আসবেন শারদুল ঠাকুর।
সর্বশেষ অস্ট্রেলিয়া সফরে কাফ ইনজুরিতে পড়েন উমেশ। বক্সিং ডে টেস্টের পর থেকে দলের বাইরে রয়েছেন তিনি। দিবা-রাত্রির তৃতীয় টেস্ট দিয়ে আবারো দলে ফেরার অপেক্ষায় আছেন উমেশ।
দলে আছেন দ্বিতীয় টেস্টে বাঁ-হাতের ইনজুরিতে পড়া ওপেনার শুভমান গিল। ইনজুরির কারণে ঐ ম্যাচের চতুর্থ দিন মাঠে নামতে পারেননি তিনি।
চেন্নাইয়ে প্রথম টেস্ট হারের পর দ্বিতীয় ম্যাচে ৩১৭ রানে জিতে সিরিজে ১-১ এ সমতা আনে ভারত। আগামী ২৪ ফেব্রুয়ারি ও ৪ মার্চ শেষ দু’টি টেস্ট খেলবে ভারত ও ইংল্যান্ড।
শেষ দুই টেস্টের জন্য ভারত দল : বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহঅধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব (ফিটনেসের ভিত্তিতে)।
বাসস/এএমটি/১৯০০/স্বব