এমপি-মন্ত্রীত্ব সাময়িক, আইনজীবী থাকবো মৃত্যু পর্যন্ত : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

280

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি ২০২১ (বাসস): মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, এমপি-মন্ত্রীত্ব সাময়িক, কিন্তু আইনজীবী হিসেবে আমার অবস্থানটা থাকবে মৃত্যু পর্যন্ত।
বুধবার ১৭ ফেব্রুয়ারি সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের প্রধান ফটকের সংস্কার শেষে সুসজ্জিত করার পর উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।
১৭ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে সুপ্রিমকোর্ট বার লাইব্রেরি ভবন, অ্যানেক্স ভবন ও অডিটোরিয়াম ভবন সংস্কার করে সুসজ্জিত করা হয়।
সুসজ্জিত এ ভবন উদ্বোধন করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, ‘আমি আমার অস্তিত্বের কথা কখনো ভুলি না। সুযোগ পেলেই সুপ্রিমকোর্ট অঙ্গনে চলে আসি। এমপি মন্ত্রীত্ব সাময়িক, কিন্তু আইনজীবী হিসেবে আমার পরিচিতি নিজস্ব অবস্থানটা মৃত্যু পর্যন্ত থাকবে। আমার প্রিয় প্রাঙ্গণকে সাজাতে আমি নিজেই আগ্রহী। সেই সময় (গণপূর্তমন্ত্রী থাকার সময়ে) তৎকালিন সভাপতি এ এম আমিন উদ্দিন সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন এবং অন্যান্য কর্মকর্তাদের চাওয়া অনুযায়ী আমার সাধ্য যেটা ছিল করেছি। এরপর বর্তমান সম্পাদক নিয়মিত যোগাযোগ রেখেছেন। সকলের প্রচেষ্টায় আজকে কাজটি সম্পন্ন হয়েছে।’
সুপ্রিম কোর্টের তিনটি ভবন সংস্কারের জন্য ২০১৯ সালে পরিকল্পনা গ্রহণ করে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। এরপর কাজ শুরু হয়। ১৭ কোটি ৪০ লাখ টাকা বরাদ্দ করা হয়। গণপূর্তমন্ত্রীর নির্দেশনার পর ভবনগুলো পরিদর্শন করে বার লাইব্রেরি ভবনের সব টয়লেটে টাইলস বসানোসহ সিলিং, পানির লাইন, রঙ, বার্নিশ, সিঁড়ির মার্বেল, ওয়াল প্যানেলিং, সিলিং, ভার্টিকেল ব্লাইড স্থাপন; বার লাইব্রেরি ভবনের বাইরের দিকের প্লাস্টার, ড্যাম্প প্রুফিং, ওয়েদার কোটিংয়ের কাজ; অ্যানেক্স বার ভবনের সব টয়লেটে টাইলস বসানোসহ টাইলস, সিলিং, পানির লাইন, রঙ, বার্নিশ, সিঁড়ির মার্বেল, সিলিং, ভার্টিকেল ব্লাইন্ড স্থাপন এবং অ্যানেক্স ভবনের বাইরের পাশের প্লাস্টার, ড্যাম্প প্রুফিং, ওয়েদার কোটিংয়ের কাজ করা হয়।