বাসস দেশ-১৫ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একমাত্র জাতীয়তাবাদী নেতা : ইউজিসি চেয়ারম্যান

310

বাসস দেশ-১৫
বঙ্গবন্ধু-সভা
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একমাত্র জাতীয়তাবাদী নেতা : ইউজিসি চেয়ারম্যান
পাবনা, ১৮ আগস্ট ২০১৮ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একমাত্র জাতীয়তাবাদী নেতা। রাজপথের লড়াকু এই রাজনীতিবীদ যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে গড়ে তুলেছিলেন। তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা তার দূরদর্শীতা এবং বিচক্ষণতা ধারণ করে পিছিয়ে পড়া দেশকে উন্নত বাংলাদেশ হিসেবে গড়ে তুলছেন।
আজ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান এ কথা বলেন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন, উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ার খসরু পারভেজ প্রমুখ।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্র ১৯৭১ সাল থেকেই শুরু হয়েছিল। দেশী-বিদেশী গোয়েন্দা সংস্থার সতর্কতা সত্ত্বেও দেশের মানুষকে ভালোবাসার কারণে নিরাপত্তার বিষয়ে উদাসীন ছিলেন তিনি। এরই সুযোগ নিয়েছিলো তারই ঘনিষ্ট সহচর মোশতাকসহ একদল বিপথগামী স্বার্থান্বেষী মহল।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশকে জানতে হলে তার আদর্শ ও চেতনাকে ধারণ করতে হবে। তার কর্মকে মানুষের মাঝে ছড়িয়ে দিলেই বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠিত হবে।
বাসস/সংবাদদাতা/এসএস/১৮৩৪/কেকে