বাসস দেশ-২৭ : রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ সিলেটে প্রতারণা মামলায় কারাগারে

95

বাসস দেশ-২৭
সিলেট-মামলা-রিজেন্ট-সাহেদ
রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ সিলেটে প্রতারণা মামলায় কারাগারে
সিলেট, ১৬ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : করোনা চিকিৎসায় জালিয়াতিসহ নানা অভিযোগে গ্রেপ্তার মোহাম্মদ সাহেদ করিমকে সিলেটের একটি আদালত আজ কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে। একটি মামলায় আজ মঙ্গলবার স্থানীয় আদালতে হাজির করা হলে বিচারক অঞ্জন কান্তি দাশ তাকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।
সাহেদ করিমের বিরুদ্ধে আদালতে চেক ডিজওনারের চারটি মামলা রয়েছে। এরমধ্যে তিনটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালত তাকে কারাগারে পাঠানোর নিদের্শ দেন। আজ মঙ্গলবার সকালে কড়া নিরাপত্তা ও গোপনীয়তায় সাহেদ করিমকে সিলেটের এই আদালতে হাজির করে পুলিশ।
তার বিরুদ্ধে দায়েরকৃত আরেকটি প্রতারণার মামলা রয়েছে। এ মামলার দ্রুত তদন্ত করে প্রতিবেদন দাখিল করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।
আদালতে দায়েরকৃত চার মামলার বাদী সিলেট জৈন্তাপুর উপজেলার পাথর ব্যবসায়ী মাওলা স্টোন ক্রাশারের মালিক শামসুল মাওলা।
আদালতে বাদী পক্ষের আইনজীবী এপিপি আবদুস সাত্তার জানান, সাহেদের বিরুদ্ধে আদালতে চারটি মামলা দায়ের করেছিলেন ব্যবসায়ী শামসুল মাওলা। সাহেদ করিমের কাছে তার ৩০ লাখ ৫০ হাজার টাকা পাওনা ছিলো। সেই টাকার বদলে সাহেদ ২০ লাখ ৫০ হাজার টাকার ৩টি চেক দিয়েছিলেন। কিন্তু মামলার বাদী টাকা পাননি।
এছাড়া অন্য একটি ব্যবসা প্রতিষ্ঠানের ১০ লক্ষ টাকার একটি ভুয়া চেক দিয়ে পাথর কিনেন সাহেদ। এজন্য আদালতে আরেকটি প্রতারণা, জালিয়াতি ও আত্মসাৎ মামলা দায়ের করেন ব্যবসায়ী শামসুল মাওলা।
উল্লেখ্য, করোনা টেস্টের ভুয়া রিপোর্ট প্রদান, অর্থ আত্মসাতসহ প্রতারণার গুরুতর অভিযোগ উঠায় গত ১৫ জুলাই সাতক্ষীরার দেবহাটা সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার হন রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদ।
বাসস/সংবাদদাতা/১৮২৫/অমি