বাসস দেশ-২২ : খালিয়াজুরি উপজেলা চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার আর নেই

148

বাসস দেশ-২২
কিবরিয়া-ইন্তেকাল
খালিয়াজুরি উপজেলা চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার আর নেই
ঢাকা, ১৬ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : নেত্রকোণা জেলার খালিয়াজুরি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার আর নেই।
তিনি আজ ভোর ৩টা ২০ মিনিটে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের ছোট ভাই। তার বয়স হয়েছিল ৬৬ বছর।
কিবরিয়া জব্বার ১৯৫৪ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলার চরচারতলা গ্রামের নানার বাড়িতে জন্মগ্রহণ করেন। তার বাবা আবদুল জব্বার ১৯৭২ থেকে ১৯৭৮ সাল পর্যন্ত খালিয়াজুরি আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। পিতার সুযোগ্য উত্তরসূরি হিসেবে কিবরিয়া জব্বার গত ২২ বছর খালিয়াজুরির আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আওয়ামী লীগের রাজনীতির মধ্যমনি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। তিনি খালিয়াজুরি উপজেলা পরিষদে দুই বার বিপুল ভোটে নির্বাচিত হয়ে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।
এই পরিবারের হাত ধরেই পশ্চাৎপদতা থেকে খালিয়াজুরিকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠায় তার ভূমিকা ছিলো অবিস্মরণীয়।
কিবরিয়া জব্বার নটরডেম থেকে স্নাতক ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় কিবরিয়া জব্বারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে। মন্ত্রণালয় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।
বাসস/সবি/এমএসএইচ/১৭১৮/-শআ