বাসস ক্রীড়া-৩ : দেশে ফিরছেন মঈন, দলে ফিরলেন বেয়ারস্টো-উড

106

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-ইংল্যান্ড দল
দেশে ফিরছেন মঈন, দলে ফিরলেন বেয়ারস্টো-উড
লন্ডন, ১৬ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : আগামী ২৪ ফেব্রুয়ারি আহমেদাবাদে শুরু হবে ভারত-ইংল্যান্ডের মধ্যকার চার ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট। দিবা-রাত্রির ঐ টেস্টের জন্য ১৭ সদস্যের দল ঘোষনা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
কোয়ারেন্টাইন ইস্যুর কারনে নিজের ইচ্ছায় দেশে ফিরে যাচ্ছেন মঈন আলি। তৃতীয় টেস্ট দিয়ে আবারো দলে ফিরেছেন জনি বেয়ারস্টো ও মার্ক উড। প্রথম দুই টেস্টে বিশ্রামে ছিলেন তারা।
ভারতের বিপক্ষে প্রথম টেস্টে না খেললেও দ্বিতীয় ম্যাচে বল হাতে ৮ উইকেট শিকার করে দলের সেরা পারফরমার ছিলেন মঈন। আর দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ঝড় তুলে ইংল্যান্ডের হারের ব্যবধান কমান মঈন। ১৮ বলে ৩টি চার ও ৫টি ছক্কায় ৪৩ করেন তিনি। শ্রীলংকা সফরে করোনা আক্রান্ত হবার পর ভারতে দ্বিতীয় টেস্ট দিয়ে ১৮ মাস পর দলে ফিরেছিলেন মঈন।
জাতীয় দলের হয়ে ৬১ টেস্ট খেলা মঈনের দেশে ফিরে যাবার ব্যাপারে অধিনায়ক জোর রুট বলেন, ‘নিজেই দেশে ফিরতে চাইছেন মঈন। সফরের শুরুটা তার জন্য বিব্রতকর ছিলো। যদি খেলোয়াড়রা মনে করে-জৈব-সুরক্ষা থেকে তার বেরিয়ে আসা উচিত, তবে তাদের সেই সুযোগ থাকছে। এটি খুবই গুরুত্বপূর্ণ যে, আমরা তার পাশে দাঁড়াচ্ছি।’
শ্রীলংকা সফরে খেললেও, ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্টে দলের বাইরে ছিলেন বেয়ারস্টো ও উড। ইনজুরির কারনে দ্বিতীয় টেস্টে খেলতে না পারা পেসার জোফরা আর্চারও স্কোয়াডে আছেন।
ইংল্যান্ড দল : জো রুট (অধিনায়ক), জেমস এন্ডারসন, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, ডোমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জ্যাক ক্রলি, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ওলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, ওলি স্টোন, ক্রিস ওকস ও মার্ক উড।
বাসস/এএমটি/১৬৩৮/স্বব