বাসস দেশ-১১ : হাইমচরে ৯০ কেজি জাটকাসহ জাল জব্দ, জরিমানা আদায়

103

বাসস দেশ-১১
জাটকাসহ জাল জব্দ
হাইমচরে ৯০ কেজি জাটকাসহ জাল জব্দ, জরিমানা আদায়
চাঁদপুর, ১৬ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : জেলার হাইমচর উপজেলায় মৎস্য অধিদপ্তর ও কোস্ট গার্ডের এর অভিযানে ৯০ কেজি জাটকাসহ ১০ হাজার মিটার জাল জব্দ ও ৮ জেলেকে আটক করে জরিমানা আদায় করা হয়েছে।
সোমবার সন্ধ্যা থেকে মধ্যে রাত পর্যন্ত উপজেলা মৎস্য অধিদপ্তর ও কোস্ট গার্ডের সদস্যদের সমন্বয়ে মেঘনা নদীর হাইমচর উপজেলার সীমানায় এ অভিযান পরিচালনা করা হয়। এ জাটকা নিধন এর অপরাধে ৮ জন কম বয়সী জেলেকে আটক করা হয়। পরে তাদের বয়স বিবেচনায় প্রত্যেককে ৫ হাজার টাকা করে ৮ জনের কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানান হাইমচর উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান।
জব্দ জাটকা স্থানীয় দুস্থদের মাঝে বিতরণ করা হয়। জব্দ জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভ’মি) রিগ্যান চাকমা মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় করেন।
কোস্ট গার্ডের পেটি অফিসার এমদাদুল হক বলেন, রাতে জেলেরা গোপনে নদীতে নেমে জাটকা নিধন করে এমন খবর পাওয়ার পরে আমরা অভিযান পরিচালনা করি উপজেলা মৎস্য কর্মকর্তাকে নিয়ে। আমাদের অভিযান অব্যাহত রয়েছে। জাটকা নিধন বন্ধে আমরা মেঘনা নদীর হাইমচর উপজেলার সীমানায় সার্বক্ষণিক পাহারায় রয়েছি।
বাসস/এনডি/সংবাদদাতা/১৩৪০/নূসী