বাসস দেশ-৫২ : রাজধানীর দুটি চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটন ।। গ্রেফতার ১৪

148

বাসস দেশ-৫২
হত্যা-গ্রেফতার
রাজধানীর দুটি চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটন ।। গ্রেফতার ১৪
ঢাকা, ১৫ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : রাজধানীর দুটি চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। এই হত্যা মামলায় জড়িত থাকার অভিযোগে ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।
সোমবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন যুগ্ম পুলিশ কমিশনার (ডিবি) মো: মাহবুব আলম।
তিনি বলেন, রোববার ঢাকা মহানগর ও আশপাশ এলাকায় অভিযান চালিয়ে রাজধানীর কদমতলী থানার হত্যা মামলার সাতজন অভিযুক্তকে গ্রেফতার করেছে ডিএমপির গোয়েন্দা ওয়ারী বিভাগের একটি দল।
তারা হচ্ছে- মো: শুক্কুর, মো: নুরুল ইসলাম স্বপন, মো: রতন ওরফে সোলাইমান ওরফে রেম্বো, মো: শফিকুর রহমান ওরফে দিপু, ফাহিম হাসান তানভীর ওরফে লাদেন, তরিকুল ইসলাম তারেক ও মাসুদ পারভেজ।
গত ১০ ফেব্রুয়ারি রাতে কদমতলী থানার পূর্ব জুরাইন কলেজ রোডের নবারুন গলির মাথায় একদল দুর্বৃত্ত জাকির হোসেন নামে এক ব্যক্তিকে ছুরিকাঘাত করে এবং পায়ের রগ কেটে মৃত্যু নিশ্চিত করে এবং মজিবর রহমান ওরফে মোহন নামে অপর এক যুবককে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরবর্তীতে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জাকিরকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় কদমতলী থানায় একটি মামলা দায়ের করা হয়।
ডিবির যুগ্ম পুলিশ কমিশনার জানান, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ সন্ত্রাসী ও অপরাধ জগতের সক্রিয় সদস্য। ঘটনার দিন এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা চালায় তারা। তাদের বিরুদ্ধে কদমতলী থানায় একাধিক মামলা রয়েছে।
তিনি আরো জানান, অপর একটি অভিযানে মুগদা থানা এলাকায় কিশোর গ্যাং এর ঘটনায় খুন হওয়ার পর সাতজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিম। অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের নাম প্রকাশ করা হয়নি বলে এই গোয়েন্দা কর্মকর্তা জানান।
গোয়েন্দা কর্মকর্তা জানান, শুক্রবার সন্ধ্যায় গ্রেফতারকৃত কিশোর গ্যাংয়ের সদস্যরা হাসান নামের এক কিশোরকে ছুরিকাঘাতে হত্যা করে। এ ঘটনায় মুগদা থানায় একটি মামলা হয়েছে।
বাসস/সবি/এমএমবি/২২৩৫/এবিএইচ