বাসস দেশ-৪৩ : পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার জন্মদিনে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কর্মসূচি

137

বাসস দেশ-৪৩
ওয়াজেদ-জন্মদিন-কর্মসূচি
পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার জন্মদিনে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কর্মসূচি
ঢাকা, ১৫ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮০তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।
সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ উপলক্ষে আগামীকাল সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবে ‘ড. এম এ ওয়াজেদ মিয়া, বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এতে সংগঠনের সভাপতি লায়ন মো: গণি মিয়া বাবুল সভাপতিত্ব করবেন।
বিশেষ অতিথি থাকবেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মুহম্মদ শফিকুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সামছুল আলম দুদু , শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বেগম শামছুন্নাহার ভূইয়া এবং দৈনিক নবচেতনা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: সাখাওয়াত হোসেন। এছাড়া দেশবরেণ্য বুদ্ধিজীবীগণ আলোচনায় অংশ নিবেন।
বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী বিশ্ববরেণ্য এই পরমাণু বিজ্ঞানী ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার লালদিঘী ফতেহপুর গ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
বাসস/সবি/এমএমবি/২০৪১/-এমএন